বাঘায় ইউএনও’র ফোন ক্লোন করে চাঁদা দাবি

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-23 06:29:33

রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিন রেজার সরকারি মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষা কর্মকর্তার কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে থানায় ইউএনও নিজেই এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ইউএনও পরিচালিত ‘উপজেলা প্রশাসন বাঘা, রাজশাহী’ নামে ফেসবুকেও এ বিষয়ে সতর্কমূলক জরুরি বিজ্ঞপ্তি শিরোনামে পোস্ট দেওয়া হয়।

অভিযোগে ইউএনও শাহিন রেজা উল্লেখ করেন, তার সরকারি নম্বরটি ক্লোন করে কে বা কারা নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যাললের প্রধান শিক্ষক, মনিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তার কাছ থেকে ল্যাপটপ দেওয়া হবে বলে টাকা দাবি করছেন। এ ধরনের অপতৎপরতা বন্ধে পুলিশ প্রশাসনের সহায়তা এবং জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি জানান তিনি।

নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাপিয়া সুলতানা, মনিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শাজাহান হোসেন, দিলরুবা ইয়াসমিনের সঙ্গে কথা বলে জানা যায়, ইউএনও’র সরকারি নম্বর থেকে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ৩টার মধ্যে তাদের ফোন দিয়ে বলা হয়, আপনার প্রতিষ্ঠানে ল্যাপটপ বরাদ্দ হয়েছে। কিছু টাকার দরকার।

তারা বলেন, এমন কথা শুনে আমরা আশ্চর্য হয়েছি। স্যার তো এভাবে কথা বলেন না। এতে সন্দেহ হয়। তারপরই ফোন কেটে দেন। বিষয়টি নিয়ে ইউএনও স্যারকে ফোন দিলে, তিনি আমাদেরকে জানান স্যার কোনো ফোন করেনি।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিন রেজা বলেন, ‘নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যাললের প্রধান শিক্ষক, মনিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাসহ কয়েকটি ফোন আসে আমার কাছে। তাদেরকে বিভিন্ন কাজের কথা বলে টাকা চাওয়া হয়েছে। বিষয়টি জানার পর প্রাথমিকভাবে ফেসবুকে সবাইকে সতর্ক করে দেওয়া হয়। আজ (শুক্রবার) সকালে এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে।’

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বলেন, ‘আমরা বিষয়টি খতিয়ে দেখছি। কারা এ ধরনের কাজ করছে, তা প্রযুক্তিগত সহায়তায় বের করার চেষ্টা করা হচ্ছে।’

জানা গেছে, এর আগে ২০১৮ সালের ৮ আগস্ট ইউএনও’র ফোন ক্লোন করে আড়ানী ইউনিয়ন সচিব হাসানুজ্জামান, গড়গড়ি ইউনিয়ন সচিব উজ্জল হোসেন, বাউসা ইউনিয়ন সচিব রফি আহম্মেদের কাছে চাঁদা দাবি করা হয়েছিল।

ওই বছর রাজাশাহী জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাচিত হন শাহিন রেজা। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায়। ২০১২ সালে বিসিএস ৩০তম ব্যাচে প্রশাসন ক্যাডার হিসেবে যোগ দেন তিনি। ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর থেকে তিনি বাঘা উপজেলায় কর্মরত।

এ সম্পর্কিত আরও খবর