দুষ্টু বুদ্ধি নিয়ে নির্বাচনে এসেছিল ঐক্যফ্রন্ট: মিউনিখে প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 09:12:32

শুরু থেকেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট একটা দুষ্টু বুদ্ধি নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখে প্রবাসী বাঙালিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, ‘বিএনপি নির্বাচনে অংশ নিয়েছিল ঠিক। কিন্তু তারা শুরু থেকেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়েছে। তারা (বিএনপি) জানত তারা নির্বাচনে জিততে পারবে না তাদের জনপ্রিয়তা শূন্যের কোটায়।'

নির্বাচনে বিএনপির ভরাডুবির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘কিভাবে ২০০৮ সালের নির্বাচনের ফলাফলের চেয়ে ভালো ফলাফল আশা করে। তারা রাজনৈতিক আন্দোলনের নামে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে যে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে মানুষ সেটা ভোলেনি।'

এছাড়া যুদ্ধাপরাধী জামায়াতকে বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচনের সুযোগ করে দেওয়াটা নির্বাচনে তাদের ভরাডুবির কারণ হিসেবে উল্লেখ করেন শেখ হাসিনা।

সংবর্ধনা অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেন, আওয়ামী লীগের ইউরোপ সভাপতি অনিল দাসগুপ্ত, আওয়ামী লীগের যুক্তরাজ্যের সভাপতি সুলতান মাহমুদ বক্তব্য দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

উল্লেখ্য, টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এটাই তাঁর প্রথম বিদেশ সফর। ৬ দিনের এই সফরে জার্মানির উদ্দেশে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করেন। মিউনিখে প্রধানমন্ত্রী সেখানকার শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি ও হেলথ ক্যাম্পেইনারদের সাথেও বৈঠক করবেন।

আগামীকাল প্রধানমন্ত্রী নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তৃতা করবেন এবং প্রতিরক্ষা সহযোগিতার ওপর আলোচনায় অংশ নেবেন।

শেখ হাসিনা ১৭ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবুধাবিতে সফর করবেন। সেখানে তিনি ১৪তম আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী (আইডিইএক্স-২০১৯)-তে অংশ নেবেন এবং সংযুক্ত আরব আমিরাতের নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। সূত্র: বাসস

এ সম্পর্কিত আরও খবর