সিলেটে শিলাবৃষ্টি, দিনব্যাপী বৃষ্টি হওয়ার সম্ভাবনা

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-26 21:36:11

দক্ষিণ বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে সারাদেশের মত সিলেটেও থেমে থেমে বৃষ্টি হচ্ছে। তবে রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে নগরীতে শিলাবৃষ্টি হয়েছে। তারপর থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে সেখানে।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিধ সাইদ আহমদ চৌধুরী জানান, সিলেটের বিভিন্ন অঞ্চলে দিনের বেলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকাল ৬টা ৪৪ মিনিটে বৃষ্টিপাত শুরু হয়। ৬টা ৪৮ মিনিটে শিলাবৃষ্টি হয়।

বৃষ্টিপাত অব্যাহত থাকলে বোরো ফসলের ক্ষতি হবে। এছাড়া, বৃষ্টির সাথে শীতও বাড়তে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপ-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে সিলেট, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

অন্যদিকে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ার কারণে জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। সকাল থেকেই অফিস ও স্কুলগামী কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক ও শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। দোকানপাট খুলছে একটু দেরিতে।

এ সম্পর্কিত আরও খবর