চট্টগ্রামে তিনদিন ধরে গ্যাস সংকট

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-30 20:56:47

চট্টগ্রামে গ্যাস লাইনের মেরামতের কাজ শেষ না হওয়ায় তৃতীয় দিনের মতো নগরীর অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। ফলে রান্না থেকে শুরু করে যাবতীয় কাজে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে।

এছাড়া, গ্যাসের অভাবে জ্বালানি সংকটে স্বল্প পরিসরে গ্যাস সরবরাহ করছে গ্যাস পাম্পগুলো।

জানা যায়, শনিবার (১৬ ফেব্রুয়ারি) নগরীর হালিশহর এলাকায় গ্যাস মেরামতের কাজ শুরু করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। মেরামতের এক পর্যায়ে গ্যাসের পাইপলাইন ফেটে যাওয়ায় গ্যাস সংকট শুরু হয়।

রোববার (১৮ফেব্রুয়ারি) দুপুর সাড়ে তিনটায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হলেও সোমবার ভোর সাড়ে ছয়টা থেকে শুরু হয় আবারও গ্যাস সংকট।

নগরীর আসকার দিঘী পাড় এলাকার বাসিন্দা ও গৃহিনী নাজমুন নাহার রুমি বার্তা২৪.কমকে জানান, ফজর নামাজের সময় উঠে সকালের নাস্তা করতে হয়েছে। এরপর ভোর সাড়ে ছয়টায় দেখি গ্যাস নেই। গতকালও রান্না করতে কষ্ট হয়েছে। বাহির থেকে কিনে এতে খেতে হচ্ছে।

এদিকে, গ্যাস সরবরাহ বন্ধ থাকায় নগরীর সিআরবি, টাইগারপাস, সিভিস, আসকার দীঘি পাড় অনেক জায়গায় বন্ধ রয়েছে গ্যাস পাম্প। সিএনজি অটোরিকশা চালকদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে দেখা গেছে।

নগরীর চেরাগী মোড়ে সিএসজি চালক মো.সজীব বার্তা২৪.কমকে বলেন, ‘রাত ১১টা অপেক্ষা করে রাত আড়াইটার সময় গ্যাস নিতে হয়েছে। সকালেও গ্যাস পাচ্ছি না। তাই বাধ্য হয়ে কাছাকাছি ভাড়া নিতে হচ্ছে।’

এদিকে, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির জেনারেল ম্যানেজার (অপারেশন) আনিছ উদ্দিন আহমেদ বার্তা২৪.কমকে বলেন, 'গতকাল লুজ কানেকশন দিয়ে গ্যাস লাইন সরবরাহ দেওয়া হয়েছিল। আজ আবারও কাজ শুরু করতে হয়েছে। গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে রাত আট-নয়টা পর্যন্ত লাগতে পারে।'

এ সম্পর্কিত আরও খবর