নটরডেম কলেজের শিক্ষার্থী হত্যায় রিমান্ডে তরুণী

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:52:25

রাজধানীর সবুজবাগ এলাকায় নটরডেম কলেজের ডিগ্রি ২য় বর্ষের শিক্ষার্থী ইয়োগেন হেনেছি (২২) হত্যা মামলায় সবিতা (২৬) নামে এক তরুণীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে সবিতাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। মামলাটির তদন্ত কর্মকর্তা হিসেবে রয়েছেন সবুজবাগ থানর এসআই মো. কামরুজ্জামান।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। সবিতা রাজধানীর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে এলএলবি শেষ করে ঢাকা জজকোর্টে শিক্ষানবিশ আইনজীবী হিসাবে কাজ করতেন। রোববার (১৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মুগদা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

এরপর এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান বলেন, 'সবিতা কোর্টে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করত। ইয়োগেন ছিল মাদকাসক্ত। এক মামলার সাক্ষী হওয়ার সুবাদে সে সবিতার কাছে বিভিন্ন সময় টাকা দাবি করত। দিনে দুই থেকে তিনবারও তার কাছে টাকা চাইত সে। চরম বিরক্ত হয়ে সবিতা ইয়োগেনকে হত্যার পরিকল্পনা করে।'

গত ৫ ফেব্রুয়ারি পুরান ঢাকা থেকে একটি কালো ব্যাগ ও বটি কিনে সবিতা। এরপর তাকে তার সবুজবাগের বাসায় ডেকে নিয়ে জুসের সাথে চেতনানাশক ওষুধ মিশিয়ে তাকে অজ্ঞান করে হাত-পা বেঁধে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় সবুজবাগ থানায় মামলা দায়ের করেছেন নিহতের বোন ডালিন সিল গুণন সালভোজ।

এ সম্পর্কিত আরও খবর