শীর্ষ জঙ্গি সদস্য নজরুল আটক

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-09-01 12:29:02

রাষ্ট্র বিরোধী কাজের উদ্দেশে সংঘবদ্ধভাবে নাশকতার পরিকল্পনাকারী নজরুল ইসলাম নুরুল্লা (৪০) নামে জেএমবির শীর্ষ জঙ্গি সদস্যকে আটক করেছে র‌্যাব।

গতকাল রোববার (১৭ ফেব্রুয়ারি) রাতে দিনাজপুরের খানপুর বাজার থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিদেশি পিস্তল, ম্যাগাজিন, গুলিসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে এসব তথ্য জানান র‌্যাব-১৩’র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার মো. আহসান হাবীব এএসপি।

আটক হওয়া নজরুল ইসলাম ওরুফে নুরুল্লা দিনাজপুর সদর উপজেলার খানপুর ভিতরপাড়া গ্রামের মরহুম ডা. আফতাব উদ্দিন আতার ছেলে। তিনি নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় শীর্ষ সদস্য। অজ্ঞাত কয়েকজন পলাতক আসামিদের নিয়ে রাষ্ট্র বিরোধী ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার পরিকল্পনায় সংঘবদ্ধ হয়েছিলেন তিনি।

র‌্যাব-১৩’র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার মো. আহসান হাবীব এএসপি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে তরুণদের জঙ্গিবাদে উদ্বুদ্ধকরণ, নতুন সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ এবং প্রশিক্ষণ দানসহ বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত থাকার কথা স্বীকার করেছেন। রংপুর বিভাগের বিভিন্ন জেলায় তাদের একাধিক নাশকতার পরিকল্পনা ছিল। তাদের সংগঠনের সঙ্গে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপনে অনুসন্ধান চলছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আটক হওয়া নজরুল ইসলামের কাছ থেকে ১টি ৭.৬৫ মি.মি. বিদেশি পিস্তল, ২টি পিস্তলের ম্যাগজিন, ৩ রাউন্ড কার্তুজ, ৫টি উগ্রবাদী বই, ১০টি উগ্রবাদী লিফলেট ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে জঙ্গি বিরোধী আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর