মামলা পরিচালনায় বিচক্ষণতা প্রয়োগের আহবান প্রধান বিচারপতির

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 19:20:54

আইনজীবীদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ‘প্রতিটি মামলা পরিচালনায় শিক্ষা, মেধা এবং বিচক্ষণতার প্রয়োগ হতে হবে। জেনে শুনে মামলার ঘটনার বিকৃত উপস্থাপনা করা একজন আইনজীবীর কখনই উচিৎ নয়। সঠিক সাক্ষ্য-প্রমাণ এবং আইনি বিশ্লেষণের মাধ্যমে সঠিক সিদ্ধান্তে উপনীত হতে আদালতকে সহায়তা করা মূল উদ্দেশ্য।’

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ‘এলএলএম লইয়ার্স অ্যাসোসিয়েশন’ (ডুলা) আয়োজিত নবীনবরণ, ফাগুন উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, একজন আইনজীবীর জীবন কখনই মসৃণ নয়। বিভিন্ন চড়াই-উৎড়াই পেড়িয়ে সাফল্যের শিখরে পৌঁছাতে প্রয়োজন নিষ্ঠা, সময়ানুবর্তিতা, ধৈর্য, সততা, পরিশ্রম এবং নিরন্তর অধ্যয়ন।

আইন পেশার মর্যাদা রক্ষা করতে সকল অনিয়মের বিরুদ্ধে আইনজীবী সমিতি ও বেঞ্চকে সোচ্চার থাকার আহবান জানান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট এ কে এম ফয়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দার, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ডুলা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বিচারপতি এ. কে. এম. আব্দুল হাকিম।

এ সম্পর্কিত আরও খবর