প্রতারণার মামলায় এনজিওর ৮ কর্মকর্তার কারাদণ্ড

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-30 14:44:24

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করার অভিযোগে দায়ের করা মামলায় এনজিও নিউওয়ে মাল্টিপারপাস কোম্পানির চেয়ারম্যানসহ আট কর্মকর্তাকে পৃথক ধারায় নয় বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

তাদের প্রত্যেকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মারুফ আহমেদ আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- নিউওয়ে মাল্টি-পারপাস কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান সঞ্জিব কুমার দাস, প্রতিষ্ঠানটির উপদেষ্টা নাজমা আক্তার ফেন্সি ও নারায়ণ নাথ, সাধারণ সম্পাদক কাওসার হামিদ, অর্থ সম্পাদক তরিকুল ইসলাম ভাইস চেয়ারম্যান সামসুদ্দোহা তৌফিক, যুগ্ম সম্পাদক মোশারেফ হোসেন ও সদস্য মনির হোসেন।

এজাহার সূত্রে জানা যায়, নগরীর আমতলা মোড় এলাকার শরিফ ভিলার বাসিন্দা সৈয়দ মুজিবুল হকের কাছে জমি বিক্রির কথা বলে আসামিরা ২০০৫ সালের ১৭ জুলাই থেকে ২০১৩ সালের ৪ জুন পর্যন্ত বিভিন্ন সময় ২ কোটি ৫৭ লাখ ১৮ হাজার টাকা নিয়ে আত্মসাৎ করে।

এ ঘটনায় ২০১৪ সালের ৮ জুলাই সৈয়দ মুজিবুল হক বাদী হয়ে ওই প্রতিষ্ঠানের আট কর্মকর্তাকে আসামি করে আদালতে প্রতারণা আইনে মামলা দায়ের করেন।

আদালতের বিচারক ছয় জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে ৪২০ ধারায় ৫ বছর করে কারাদণ্ড, ৫ হাজার করে টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করেন।

এছাড়া ৪০৬ ধারায় প্রত্যেক আসামিকে ৪ বছর করে কারাদণ্ড, ৫ হাজার করে টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর