মৃত সাংবাদিককে জেলা প্রশাসকের আমন্ত্রণ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-26 22:09:32

চার বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন সাংবাদিক শেখ কল্লোল আহম্মেদ। সেই মৃত ব্যক্তির নামে এখনো চিঠি আসে। চিঠি পাঠানোর এই কাজটি করে যাচ্ছেন জেলা প্রশাসন। এতে প্রশ্ন উঠেছে জেলা প্রশাসনের দায়িত্ব অবহেলা নিয়ে।

বারংবার এমন ভুল শোধরানোর জন্য অনুরোধ করেও কোন কাজ না হওয়ায় ক্ষুদ্ধ হয়ে উঠেছে রংপুরের সাংবাদিক সমাজ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর রিপোর্টার্স ক্লাবে পাঠানো আমন্ত্রণপত্রে এই ভুল ধরা পড়ে। একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে মৃত ওই সাংবাদিকের স্বতঃফুর্ত অংশগ্রহণ কামনা করা হয়।

শেখ কল্লোল আহম্মেদ রংপুর রিপোর্টার্স ক্লাবে ২০০৭ থেকে ২০১৩ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ডিসেম্বরে তিনি মারা যান।

এদিকে মৃত সাংবাদিকের নামে চিঠি পাঠানো এবং প্রায়শই অন্য নাম ও পদবিতে ভুল করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে সাংবাদিক নেতাদের মধ্যে।

এব্যাপারে একাত্তর টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান ও রিপোর্টার্স ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ বলেন, 'শুধু এই ঘটনা নয়। সরকারি বিভিন্ন দিবসের দাওয়াত পত্রে প্রায়ই নামের বানান ভুল করতে দেখা যায়। ভুল পদবি ব্যবহার করা হয়। একাধিক বার ভুল শোধরানোর অনুরোধ করার পরও একই কাজ করছেন জেলা প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগ'।

আমিরুল ইসলাম নামে কলকাতা টেলিভিশনের রংপুর প্রতিনিধি বলেন, ' দশ বছর আগের তৈরি করা তালিকা দেখে চিঠি দেন জেলা প্রশাসন। একাধিকবার তালিকা পডেট করতে বলেও কোন সমাধান হয়নি'।

অন্যদিকে রংপুর প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী বলেন, 'জেলা প্রশাসনের এমন ভুল খুবই দুঃখজনক। সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা শুধু দু-একজন সাংবাদিককেই চেনেন'।

এ ব্যাপারে নাম না প্রকাশ করার শর্তে চিঠি বিলিকারী জেলা প্রশাসক কার্যালয়ের এক কর্মচারী বলেন, 'আমি তো চাকরি করি। স্যাররা যেভাবে কার্ড দেয়, সেটাই পৌঁছে দেয়া আমার কাজ। তবে কোন ভুল বা অভিযোগ থাকলে তা জানাতে হবে।'

এ সম্পর্কিত আরও খবর