রাজশাহীতে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-24 00:48:30

উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহী জেলার আটটি উপজেলার চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম এ প্রতীক বরাদ্দ দেন। প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।

সাইফুল ইসলাম বলেন, ‘আজ (বুধবার) থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। প্রার্থীর আচরণবিধি মেনে চলছেন কিনা, তা দেখার জন্য প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। কোথাও নির্বাচনী আচরণবিধি মানা না হলে ব্যবস্থা নেওয়া হবে।’

রাজশাহী জেলার আট উপজেলার প্রার্থিতা প্রত্যাহার শেষে এবার ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ১৮ জন প্রার্থী।

অপরদিকে চেয়ারম্যান পদে মোহনপুর উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালাম ও বাঘা উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী লায়েব উদ্দিন লাভলু বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় গোদাগাড়ীতে সুফিয়া খাতুন, মোহনপুরে সানজীদা রহমান ও বাগমারায় নাছিমা আক্তার জয়ী হয়েছেন।

আগামী ১০ মার্চ রাজশাহী জেলার আটটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
রাজশাহীর আটটি উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩৭ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থী ২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের প্রার্থিতা বাতিল হয়। এদের মধ্যে ১০ জন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন। আপিলেও তাদের প্রার্থিতা বাতিল করা হয়।

এ সম্পর্কিত আরও খবর