মর্গের সামনে ভিড়, চেনা যায় না প্রিয়জনের মরদেহ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-27 00:41:49

আগুনে দগ্ধ এখন পর্যন্ত ৫৭টি মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আনা হয়েছে। নিজের প্রিয়জনের মরদেহ দেখতে মর্গের সামনে ভিড় করছেন স্বজনরা।

কিন্তু ফায়ার সার্ভিসের কর্তব্যরত কর্মকর্তারা বলছেন, মরদেহের অবস্থা খুবই বীভৎস। মরদেহ দেখে প্রিয়জনকে শনাক্ত করার কোনো উপায় নেই।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ভোররাত থেকে ঢাকা মেডিকেল কলেজের মর্গের সামনে অপেক্ষা করতে দেখা যায় স্বজনদের। তারা তাদের প্রিয়জনের মরদেহের অপেক্ষায় বসে আছেন।

সরেজমিনে দেখা গেছে, সুনসান নীরবতা পূর্ণ এই মর্গের সামনে আজ অনেক মানুষের ভিড়। সবাই খুঁজতে এসেছে তার প্রিয়জনকে। তবে কেউ নিশ্চিত হতে পারছেন না তার প্রিয়জনের মরদেহ এখানে আছে কিনা। তবুও যেন সান্ত্বনা খুঁজে বেড়ানো।

প্রথমে মিটফোর্ড হাসপাতাল, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট, জরুরি বিভাগ, তারপর আশপাশের প্রত্যেক ক্লিনিক ঘুরে প্রিয়জনকে না পেয়ে ভিড় করছেন মর্গের সামনে।

কিন্তু এখানে লাশ বহনকারী ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, পুড়ে যাওয়া মরদেহগুলো এতটাই বীভৎস ও ক্ষতিগ্রস্ত যে, স্বাভাবিকভাবে তাদের চেনা কঠিন হয়ে যাবে।

চুড়িহাট্টায় ফায়ার সার্ভিসের অস্থায়ী তথ্য কেন্দ্র থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত ৫৭টি মরদেহ উদ্ধার করেছে তারা। এখনো অভিযান চলছে।

এর আগে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ৩টার দিকে ওয়াহিদ ম্যানশন ভবনে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

এ সম্পর্কিত আরও খবর