জসিম-আনোয়ারের খবর জানেন?

ঢাকা, জাতীয়

ঊর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 07:04:16

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের বাইরে টাঙানো রয়েছে আগুনে পোড়া রোগীর তালিকা। তালিকায় সকাল আটটা নাগাদ ছিল ৩১ জনের নাম। চকবাজারের চুরিহাট্টায় ওয়াহিদা ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত নিহতের সংখ্যা পৌঁছেছে ৭০-এ। তাই আতঙ্কের শেষ নেই স্থানীয়দের।

চকবাজারের কসমেটিকস দোকানের কর্মচারী জসিম নিখোঁজ রয়েছেন গতকাল রাত থেকে। জীবিকার তাগিদে পরিবার পরিজন নোয়াখালীতে রেখেই ঢাকায় পাড়ি জমান জসিম। ২০ ফেব্রুয়ারি দোকান বন্ধের পর বাসায় ফেরার উদ্দেশ্যেই বের হোন জসিম। তারপর থেকেই নিখোঁজ জসিম।

জসিমকে খুঁজতে দোকানের মালিক ব্যবসায়ী আব্দুল মোতালেব এসেছেন ঢামেকে। আহত রোগীদের তালিকা দেখছেন বারবার। বলেন, 'কাল রাত থেকে টিভিতে নিউজ দেখে জসিমের মা-বাবা ফোন দিচ্ছে আমাকে। মোবাইলে জসিমকে পাওয়া যাচ্ছে না। ওই রাস্তা দিয়েই বাসায় ফিরতে হতো জসিমকে। জানিনা কি হয়েছে। জসিমের মাকে কি বলব বুঝতে পারছি না।'

অন্যদিকে চকবাজারের চুরিহাট্টার ব্যাগের ব্যবসায়ী আনোয়ার রয়েছেন নিখোঁজ। লাশের ঘর কিংবা তালিকা কোথাও নেই জসিমের নাম নিশানা। কাল রাতের অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে আর কোনো খোঁজ পাওয়া যায়নি আনোয়ারের।

আনোয়ারের ভাই আজিজুল হক তাই খোঁজ নিতে ঢামেকের এ প্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে। বার্তা২৪.কম-কে বলেন, 'কাল রাতের অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকেই আনোয়ারকে পাওয়া যাচ্ছে না। কোথাও তার কোনো খোঁজ নেই। লাশের মধ্যেও খুঁজে পাচ্ছি না। আবার রোগীদের তালিকায় নেই আনোয়ারের নাম।'

জসিম ও আনোয়ারের মতো আরও অনেক মানুষের খোঁজ নিতে স্বজনরা ভিড় জমাচ্ছেন ঢামেকে। তবে অগ্নিদগ্ধ মরদেহ শনাক্তকরণ কঠিন হওয়ায় অনেকের পরিচয় পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন ঢামেকের কর্তৃপক্ষ।

ঢামেককে মরদেহ হস্তান্তর কার্যক্রম তরান্বিত করার নির্দেশনা দেওয়া হয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে। প্রয়োজনে ডিএনএ পরীক্ষাও করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর