চকবাজারের ওয়াহিদ ম্যানশন পরিদর্শনে আতিকুল ইসলাম

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 06:33:32

 

পুরান ঢাকার চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ওয়াহিদ ম্যানশন ভবন পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে তিনি ঘটনাস্থল পরিদর্শনে যান।

এসময় তিনি স্থানীয়দের কাছে অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে খোঁজখবর নেন। আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের স্বজনদের সান্ত্বনা দেন।

এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেন, এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা যাদের হারিয়েছি তাদেরকে আমরা কোনভাবেই ফেরত পাব না। কিন্তু এখান থেকে আমারদের শিক্ষা নিতে হবে। আজকে যে প্রাণহানি ঘটল, যেসব পরিবারের মানুষ চলে গেছে , তারাই বোঝে তাদের কি চলে গেছে। আমি স্বজনহারা ভাইবোনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি।

শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করা নৈতিক দায়িত্ব মন্তব্য করে তিনি বলেন, আমরা ব্যবসা করব, তাই আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে যারা কাজ করবে তাদের সিকিউরিটি দেখার দায়িত্ব আমাদের। এটা আমাদের নৈতিক দায়িত্বই বলে আমি মনে করি। আমি আশা করব এখানে যারা মালিকরা আছেন, শ্রমিকরা আছেন সবাই স্ব স্ব উদ্যোগে নিজেদেরকে সচেতন করবেন।

উল্লেখ্য, বুধবার রাতে ওয়াহিদ ম্যনশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৭০ জন নিহত হয়েছেন। আরো কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

 

এ সম্পর্কিত আরও খবর