প্রিয় শিক্ষকের লাশ নিতে মর্গে শতাধিক শিক্ষার্থী

ঢাকা, জাতীয়

ইসমাঈল হোসাইন রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 21:05:22

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত দশটায় শিক্ষার্থীদের সঙ্গে রাতের খাবার খেয়েছেন মাওলানা মুফতি ওমর ফারুক। এক ঘন্টার ব্যবধানে সেই শিক্ষকের মৃত্যুর খবর। এ যেন মাথায় আকাশ ভেঙে পড়ার মতো দু:সংবাদ। শুরু হয় শিক্ষার্থীদের আহাজারি। শত শত শিক্ষার্থীর এমন কান্নায় ফুটে উঠেছে প্রিয় শিক্ষকের প্রতি ভালোবাসা। মাদরাসার গন্ডি পেড়িয়ে শতাধিক শিক্ষার্থী এখন ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গের সামনে। প্রিয় শিক্ষকের মুখটি শেষবারের মতো দেখতে ও তার লাশ কাঁধে নিতে অপেক্ষা করছেন চকবাজার বড় কাটারা মাদরাসার শিক্ষার্থীরা।

মাত্র তিন বছর আগে বিয়ে করেছেন মুফতি ওমর ফারুক। দুই বছরের পুত্র সন্তাননের জনক তিনি। দীর্ঘ দশ বছর ধরে তিনি চকবাজার বড় কাটারা মাদরাসার শিক্ষক হিসেবে ছিলেন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ফার্মেসীতে থাকা অবস্থায় মৃত্যু হয় এই মাদরাসা শিক্ষকের। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে প্রিয় শিক্ষকের লাশ কাঁধে নিতে ঢামেকের সামনে অপেক্ষা করছেন তারা। বিকাল পাঁচটা পর্যন্ত লাশ না পেলেও আগ্রহ ভরে প্রিয় শিক্ষকের জন্য অপেক্ষা করছেন তারা।

মাদরাসাটির শিক্ষার্থী মোহাম্মদ মামুনুর রশিদ বার্তা২৪.কমকে বলেন, হুজুর গতকালও আমাদের তিনটি ক্লাস নিয়েছেন। পরে রাত দশটায় আমাদের সঙ্গে খেয়ে মদিনা ফার্মেসিতে যান। ঘটনার পর আমরা তাকে অনেকবার ফোন করেছি, তার খবর নেওয়ার চেষ্টা করেছি। তার ফোনটি বাজলেও ধরেননি তিনি। পরে সকাল তার মৃত্যুর খবর পেয়ে ছুটে এসেছি। আমাদের যে কোনো সমস্যায় হুজুর খোঁজ নিতেন। কেউ অসুস্থ হলে তার কাছে গেলে সমাধান মিলত।

আরেক শিক্ষার্থী মোহাম্মদ রিয়াজ উদ্দিন বলেন, তিনি অত্যন্ত ভালো শিক্ষক ছিলেন। তার পড়া কোনো শিক্ষার্থী বুঝবে না, এমন সুযোগ নেই। তার এমন চলে যাওয়া মেনে নেওয়া যায় না। তার মুখটি শেষবারের মতো দেখতে আমরা এখানে অপেক্ষা করছি।

সহকর্মী মাওলানা ওয়াসিক বিল্লাহ বার্তা২৪.কমকে বলেন, তিনি খুবই মেহনতি মানুষ ছিলেন। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকে শিক্ষার্থীরা মর্গের সামনে এসে সকাল থেকে দাঁড়িয়ে আছে। রাত থেকে তারা কান্নায় ভেঙে পড়েছে।

এ সম্পর্কিত আরও খবর