বার্ন ইউনিটে অগ্নিদগ্ধদের পাশে প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 15:52:07

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা ২৫ মিনিটে তিনি সেখানে পৌঁছান।

হাসপাতালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মা‌লেক স্বপন, প্র‌তিমন্ত্রী ড. মুরাদ হাসান, ঢাকা দ‌ক্ষি‌ণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, এমপি হাজী মো. সে‌লিম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সামন্তলাল সেনসহ আরো অনেকে।

জানা গেছে, প্রধানমন্ত্রী এরপর দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নি‌তে বার্ন ইউনিটের বিভিন্ন কক্ষে ভর্তি রোগীদের সঙ্গে কথা বলেন। রোগী ও তার আত্মীয়-স্বজ‌নের কাছে ঘটনার বিবরণ শোনেন। অনেককে সান্ত্বনা দেন। ডাক্তা‌রদের কাছে থেকে চিকিৎসার সর্বশেষ অবস্থা জানতে চান।

সূত্র জানায়, চিকিৎসাধীন দগ্ধদের দেখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, চকবাজারের চুড়িহাট্টার আগুন নেভানোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়েও আগুন নেভানোর কাজ ব্যাহত হয়েছে। এ ধরনের প্রশ্ন করা থেকে সাংবাদিকদের বিরত থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, 'আমাদের জানতে হবে কখন কী প্রশ্ন করা যায়। যখন অগ্নি নির্বাপক কর্মীরা আগুন নেভানোর কাজ করছেন, তখন যদি তাদের প্রশ্ন করা হয়, তাহলে তারা কীভাবে উত্তর দেবেন?'

এছাড়াও আগুন ও তাতে দগ্ধদের ছবি তোলার বিষয়ে সংবাদকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, 'আমাদের আরও বেশি সচেতন হতে হবে। যাতে আতঙ্ক ছড়িয়ে না পড়ে।'

এসময় তিনি আহতদের যথাযথ চিকিৎসা দিতে ডাক্তারদের নির্দেশ দেন।

এছাড়া সরকার সবসময় আহত পরিবারের সদস্যদের পাশে থাকবেন বলেন আশ্বস্ত করেন।

উল্লেখ্য, ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে একটি সিলিন্ডার বিষ্ফোরণের মধ্য দিয়ে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানানো হচ্ছে। সেখানে বেশ কিছু অবৈধ কেমিক্যালজাত পণ্যের গুদাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং তাতে গোটা এলাকা ভস্মীভূত হয়। প্রাণহানি ঘটে অন্তত ৭০ জনের।

এ সম্পর্কিত আরও খবর