রংপুরে এসএমই মেলা শুরু সোমবার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-28 03:42:08

নতুন উদ্যোক্তা সৃষ্টিসহ ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসারের লক্ষ্যে সোমবার (২৫ ফেব্রুয়ারি) থেকে রংপুরে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’। এতে ৬৯টি স্টলে এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত দেশীয় পণ্যের প্রদর্শন ও বিক্রি করা হবে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক (ডিসি) এনামুল হাবীব এ কথা জানান।

তিনি বলেন, ‘জাতীয় অর্থনৈতিক উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ভূমিকা সর্বজন স্বীকৃত। সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসএমই ফাউন্ডেশন অনেক উন্নত ও মান সম্পন্ন পণ্য উৎপাদন করছে। উৎপাদিত এসব পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যেই এসএমই মেলার আয়োজন।’

মেলায় স্থানীয় উদ্যোক্তাদের উৎপাদিত পাটজাত পণ্য, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হ্যান্ডিক্রাফটস এবং অন্যান্য স্বদেশী পণ্য থাকবে বলে জানান ডিসি এনামুল হাবীব।

তিনি আরও বলেন, ‘সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় র‌্যালির মাধ্যমে মেলার আনুষ্ঠানিকতা শুরু হবে। র‌্যালি শেষে পাবলিক লাইব্রেরি মাঠে মেলার উদ্বোধনী আয়োজন রয়েছে। এ মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। বিনামূল্যে মেলায় প্রবেশের সুযোগ রয়েছে। প্রতিদিন দেশীয় খেলাধুলার পাশাপাশি সন্ধ্যায় সাংস্কৃতিক আয়োজন রয়েছে। রংপুরে তৃতীয়বারের মতো এসএমই মেলার আয়োজন এটি। মেলা শেষ হবে ৩ মার্চ রাতে।’

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবীর, এসএমই ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপক নাজমা খাতুন, বিসিক’র প্রমোসন অফিসার এহসানুল হক, রংপুর প্রেসক্লাব সভাপতি সদরুল আলম দুলু, সাংবাদিক আফতাব হোসেন, সাংবাদিক জয়নাল আবেদীন, সাংবাদিক ফরহাদুজ্জামান ফারুক প্রমুখ।

রংপুর জেলা প্রশাসন, বিসিক রংপুর, রংপুর চেম্বার অব কমার্স, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স, উইমেন্স চেম্বার অব কমার্স, নাসিব ও বাংলাদেশ ব্যাংকের সাবির্ক ব্যবস্থাপনায় এ মেলার আয়োজন করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর