বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রতারণার মামলা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-26 22:30:14

বরিশালে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করার অভিযোগে সরকারি ব্রজমোহন কলেজের (বিএম) অস্থায়ী ছাত্র কর্মপরিষদের জেনারেল সেক্রেটারি (জিএস) ও ছাত্রলীগ নেতা নাহিদ সেরনিয়াবাতকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন মোঃ মিজানুর রহমান। তিনি হিজলা উপজেলার বড় জালিয়া এলাকার মৃত আব্দুল সামাদ সরদারের ছেলে।

আদালতের বিচারক মোঃ কবির উদ্দিন প্রামাণিক মামলাটি আমলে নিয়ে অভিযুক্তের বিরুদ্ধে সমন জারি করেন।

এদিকে মামলায় অভিযুক্ত মোঃ নাহিদ সেরনিয়াবাত নগরীর বিএম কলেজ রোডের প্রফেসর গলির মৃত সিরাজুল হক সেরনিয়াবাতের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী মোঃ মিজানুর রহমান অভিযুক্ত নাহিদ সেরনিয়াবাতের পূর্ব-পরিচিত। হিজলা উপজেলার ডিগ্রি কলেজের ভবন নির্মাণ প্রকল্পের এক কোটি ৩০ লাখ টাকার টেন্ডারের কাজ অভিযুক্ত নাহিদ সেরনিয়াবাত তার ঠিকাদারি লাইসেন্সের মাধ্যমে পায়।

কিন্তু সেই কাজটি মোঃ মিজানুর রহমানকে দেবে বলে ২০১৫ সালের ৩ নভেম্বর থেকে ২০১৬ সালের ২ নভেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে অভিযুক্ত নাহিদ সেরনিয়াবাত তার কাছ থেকে ২৮ লাখ ৬৪ হাজার ৯৪৪ টাকা নেয়।

পরে কাজটি তাকে না দিয়ে গোপনে অন্যের কাছে বিক্রি করে দেয় নাহিদ। পরবর্তীতে মিজানুর রহমান তার পাওনা টাকার জন্য নাহিদকে তাগিদ দিলে তিনি বিভিন্ন সময় ঘোরাতে থাকে।

সর্বশেষ গত ২ ফেব্রুয়ারি অভিযুক্ত নাহিদ সেরনিয়াবাতের ঠিকানায় লিগ্যাল নোটিশ পাঠালে তিনি নোটিশের জবাব কিংবা টাকা পরিশোধ না করায় রোববার আদালতে প্রতারণা আইনে মামলা দায়ের করে মিজানুর।

এ সম্পর্কিত আরও খবর