গোদাগাড়ীতে প্রার্থিতা ফিরে পেলেন ফিরোজ

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-31 11:47:04

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতা ফিরে পেয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সালমান ফিরোজ ফয়সাল।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চ আপিলের শুনানি শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালমান ফিরোজ ফয়সাল জানান, গত ১২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে দিনে রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা এসএম আব্দুল কাদের তার মনোয়নপত্র অবৈধ ঘোষণা করেন।

উপজেলার ভোটার হিসেবে আনুপাতিক হারের স্বাক্ষর না থাকার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি ১৩ ফেব্রুয়ারি প্রার্থিতা ফিরে পেতে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আপিল করেন। সেখানেও তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

পরে ২০ ফেব্রুয়ারি হাইকোর্টে মনোনয়ন বৈধতার চ্যালেঞ্জ করে আপিল করলে উচ্চ আদালত সোমাবর (২৫ ফেব্রুয়ারি) শুনানির দিন ধার্য করে। শুনানি শেষে মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

জানা যায়, গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে এবার ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মালেক, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সালমান ফিরোজ ফয়সাল এবং জাতীয় পার্টি ঘোষিত প্রার্থী তৌহিদুল ইসলাম।

আগামী ১০ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গোদাগাড়ী উপজেলায় ভোট অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর