পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত সরদার নিহত

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-22 20:33:40

বরিশালের মেহেন্দিগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মামুন সরদার (২৭) নামে এক ডাকাত সরদার নিহত হয়েছেন।

নিহত মামুন সরদার হিজলা উপজেলার খুন্না এলাকার মালেক সরদারের ছেলে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার কাজীরহাটে এ ‘বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আব্দুল খালেক ।

তিনি বলেন, গত ৫ ফেব্রুয়ারি কাজীরহাট থানায় স্থানীয় পান্না মীরের বাড়িতে ডাকাতির ঘটনায় একটি মামলা হয়। ওই মামলার সূত্র ধরে কয়েকদিন আগে রাসেল হাওলাদার নামে একজনকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও আদালতে রাসেলের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী মামুনের নেতৃত্বে ওই ডাকাতি সংগঠিত হয়েছে। ডাকাতির মালপত্রও তার কাছে রয়েছে। এ সূত্র ধরে পুলিশ অভিযানে নেমে সোমবার রাত ৮টার দিকে মুলাদী ব্রিজ এলাকা থেকে মামুনকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যানুযায়ী কাজীরহাট থানা এলাকার কাজীরাবাদ ডিগ্রি কলেজস্থ মনিরের ইটভাটার পশ্চিমপাশে ডাকাতির মালপত্র উদ্ধারের অভিযানে যায় পুলিশ।

ওসি আরও জানান, রাত ২টার দিকে অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মামুনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। এর মধ্যে মামুন পালিয়ে যাওয়ার জন্য দৌঁড় দিলে তিনি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তাকে মুলাদী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার, একটি পাইপগান, দুই রাউন্ড রাইফেলের গুলি, তিন রাউন্ড পিস্তলের গুলি, তিনটি কার্তুজ, ৫টি কার্তুজের খোসা , একটি পিস্তলের খোসা, দুইটি রামদা, একটি সাবল, ছয়টি মুখোশ, একটি মোবাইল ফোন এবং গায়ের চাদর উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি ।

অপরদিকে নিহতের মরদেহ ময়নাতদন্তের প্রস্তুতি চলছে। পাশাপাশি এ ঘটনায় অস্ত্র আইন, পুলিশের ওপর হামলা, মামুন নিহত হওয়ার ঘটনায় তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান থানার ওই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর