‘ন্যায় বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে’

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-30 10:39:32

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেছেন, আগে বলা হতো- যার মধ্যে রবীন্দ্রনাথ-নজরুল নেই, সে বাঙালি না। আমি বলব, যার মধ্যে বঙ্গবন্ধু নেই, সে বাঙালি না। কেননা তিনি শিখিয়েছেন, কীভাবে ভাষার প্রতি মমতা আর ভালোবাসা রেখে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হয়। তারই আলোকে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় আমাদের সম্পৃক্ত হয়ে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার আন্দোলনে ভূমিকা রাখতে হবে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম জিমনেসিয়াম মাঠে চলমান বইমেলায় ‘একুশ, বাঙালির মূল্যবোধ ও গণমাধ্যম' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার এত বছর পরও যখন বাঙালি জাতীয়তাবাদকে প্রশ্নবিদ্ধ করে নতুন সংস্কৃতি আমাদের ওপর চাপিয়ে দেওয়া হয়, বিশেষ শ্রেণী সমাজকে নিয়ন্ত্রণ করে গরিবকে আরও গরিব করতে চায়, সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে ওঠে, তখন গণমাধ্যম সংবিধানের মূলনীতি ধারণ করবে।

বিএফইউজের সহ-সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যুরো রিয়াজ হায়দার চৌধুরী আলোচনা সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া স্বাগত বক্তব্য দেন।

এরপর চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ের যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন গাজী, একুশ টেলিভিশনের চট্টগ্রাম আবাসিক সম্পাদক রফিকুল বাহার, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস বক্তৃতা করেন।

এ সম্পর্কিত আরও খবর