অগ্নি নির্বাপণ যন্ত্র না থাকায় জরিমানা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-09-01 07:58:38

অগ্নি নির্বাপণ যন্ত্রের ব্যবহার বাড়াতে বিলাস বহুল শপিংমল ও গ্যাস এজেন্টদের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে অগ্নি নির্বাপণ যন্ত্র না থাকায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীবের নির্দেশে নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

সেনপাড়ার মেসার্স অমিত এন্টারপ্রাইজের ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপণ যন্ত্র না থাকায়, মেয়াদ উত্তীর্ণ গ্যাস সিলিন্ডার মজুদ, ট্রেড লাইসেন্স না থাকায় ও ফুটপাত দখল করে গ্যাস সিলিন্ডারের পসরা সাজিয়ে রাখার অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও জাহাজ কোম্পানি মোড়ে বিলাস বহুল ইনফিনেটি শপিংমল এবং বন্ড শপিংমলকে অগ্নি নির্বাপণ যন্ত্র না রাখার অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান। তিনি জানান, ট্রেড লাইসেন্স না থাকা, মেয়াদ উত্তীর্ণ গ্যাস মজুদ ও অপরিকল্পিতভাবে যত্রতত্র গ্যাস সিলিন্ডার রাখার অপরাধে এবং ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপণ যন্ত্র না থাকায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স রংপুরের উপ-সহকারী পরিচালক ইউনুস আলী সহ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় নগরীর বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে এনডিসি আবুল হায়াতের নেতৃত্বে অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রায়হান।

এ সম্পর্কিত আরও খবর