৬ ভবনে অভিযান, গ্যাস-বিদ্যুৎ-পানি সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 21:05:41

রাজধানীর পুরান ঢাকার ইসলামবাগে আবাসিক ভবন থেকে কেমিক্যাল অপসারণ করার লক্ষ্যে ৬টি ভবনে অভিযান করেছে দক্ষিণ সিটি কর্পোরেশনের টাস্কফোর্স।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১ টার পর থেকে ইসলামবাগের ১২/ডি, ৭৪/২, ১৬/এ/১, ৪৩/৪/বি,৭০/৩ এবং ৪৫ নম্বর বাসায় অভিযান চালায় দলটি।

অভিযান শেষে টাস্কফোর্সের সদস্য ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শরীফ আহমেদ সাংবাদিকদের বলেন, এই ভবনগুলোতে প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ রয়েছে। মালিকদেরকে রোববার পর্যন্ত সময় দিয়েছি। রোববারের মধ্যে তাদের সমস্ত কেমিক্যাল টঙ্গী ও শ্যামপুর স্থানান্তর করতে হবে। পরে আমরা কেরানীগঞ্জে জায়গা করে দিবো।

যদি চিহ্নিত এই কেমিক্যাল গুডাউনের মালিকেরা রাসায়নিক এই পর্দাথ গুলো না স্থানান্তর না করে। আমরা আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি বলেন, আমরা ওই সমস্ত ভবনের বিদ্যুৎ, গ্যাস, পানি সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি। কেননা গত ২৫ তারিখ থেকে আমরা মাইকিং করছি, কেউ যেন আবাসিক ভবনে কেমিক্যাল গোডাউন না রাখে। তারা আমাদের কথা না শুনে অবৈধভাবে এ রাসায়নিক পদার্থের ব্যবসা করে আসছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের নেতৃত্বে একাধিক বাহিনীর সমন্বয়ে করা টাস্কফোর্সের এই সদস্য আরো বলেন, আগামী এক মাসের মধ্যে পুরান ঢাকা থেকে কেমিক্যাল অপসারণ করে ছাড়বো। এটাই আমাদের টার্গেট।

এ সম্পর্কিত আরও খবর