আ’লীগ প্রার্থীর পক্ষে কাজ করায় ওসি প্রত্যাহার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-22 14:15:13

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর হয়ে কাজ করার অভিযোগে রাজশাহীর তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) তাকে প্রত্যাহারের আদেশ দিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ।

তানোর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক জুলকারনাইন জানান, অন্য প্রার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসি তানোরের ওসিকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে। ইসির উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বুধবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজশাহীর এসপির কাছে পৌঁছে।

জানতে চাইলে এসপি মো. শহিদুল্লাহ বলেন, ‘চিঠি হাতে পাওয়ার পরই ওসিকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে।’

ওসি রেজাউল ইসলাম দ্রুতই জেলা পুলিশে সংযুক্ত হবেন বলেও জানান তিনি।

এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে ওসি রেজাউল ইসলাম জানান, প্রত্যাহারের খবর তিনি শুনেছেন। তবে চিঠি পাননি। চিঠি হাতে পেলেই তিনি চলে যাবেন।

উল্লেখ্য, তানোর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী লুৎফর হায়দার রশিদ ময়না ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী শরিফুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে শরিফুল ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট আশরাফুল হক তোতা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করেন। সেখানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে নানা হুমকি-ধামকি ও মারধরের অভিযোগ করা হয়। এ নিয়ে পুলিশ নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এছাড়া স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী প্রিসাইডিং অফিসারদের সাথে ‘গোপন সভা’ করেছেন বলেও অভিযোগ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর