‘ঢাকা শহর শুধু আমার নয়, আপনারও, প্রয়োজন সবার সহযোগিতা’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা: | 2023-08-31 06:29:50

ঢাকা শহরকে অতিকাঙ্ক্ষিত আধুনিক, গতিময় এবং প্রগতিশীল নগরী হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা চাইলেন নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, ঢাকা শুধু আমার শহর নয়, এই শহর আপনারও। আমাদের সামান্য সচেতনতা এবং একটু সহযোগিতা এই নগরীর প্রাপ্য। আমি বিশ্বাস করি, আমরা সবাই যে যার জায়গা থেকে আমাদের ন্যূনতম করণীয়টা যদি করে যাই, তাহলে আমরা পাব সত্যিকার অর্থে আমাদের অতিকাঙ্ক্ষিত আধুনিক, গতিময় এবং প্রগতিশীল নগরী।

শনিবার (২ মার্চ) উত্তরার বাংলাদেশ ক্লাবে আয়োজিত নির্বাচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে মেয়র হিসেবে তার করণীয়গুলো তুলে ধরেন আতিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মশা নিধনে সম্মিলিতভাবে ক্রাশ প্রোগ্রাম চালানো হবে বলে জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, মশা কোনো টার্মের মধ্যেই পড়ে না। এই উত্তর সিটিতে যেমন ক্যান্টনমেন্ট আছে, এয়ারপোর্ট আছে, গুলশান বনানী আছে। মশা নিধনে সবাইকে নিয়েই সম্মিলিতভাবে ক্রাশ প্রোগ্রাম চালানো হবে।

তিনি বলেন, করার আছে অনেক কিছু। আমি লক্ষ্যগুলোকে ভাগ করেছি ৩টি পর্যায়ে- শর্ট টার্ম, মিড- টার্ম ও লং টার্ম।

ঢাকা উত্তরকে 'আলোকিত ঢাকায়' পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে 'নগর অ্যাপ'কে  সক্রিয় করাসহ মোট ৯ টি শর্ট টার্ম করণীয় নিয়ে কাজ করতে চান তিনি।

আতিকুল ইসলাম বলেন, নতুন ১৮ টি ওয়ার্ডের সংযুক্তিতে উত্তর ঢাকা আজ আকারে হয়েছে দ্বিগুণেরও বেশি, উন্নয়নের সম্ভাবনার হাতছানিতে আমাদের কাজ করার অনুপ্রেরণাও পেয়েছে নতুন মাত্রা। কিন্তু ছোট ছোট লক্ষ্যগুলো অর্জন করতে না পারলে বড় বিজয়গুলো রয়ে যাবে হাতের নাগালের বাইরে।

এ সময় ফুটপাত, ট্রাকস্ট্যান্ড দখলমুক্ত করতে রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতা চান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

 

এ সম্পর্কিত আরও খবর