সাংবাদিকদের কাজের সহযোগী মনে করি: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:19:07

সাংবাদিকদের আমি আমার কাজের সহযোগী হিসেবে ধরে নিয়েছি। তাদের প্রশ্নের মধ্যদিয়ে আমার জানার আগ্রহ তৈরি হয়।

শনিবার (২ মার্চ) এফইআরবি আয়োজিত মিট দ্যা এনার্জি রিপোর্টার্স অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, আমাকে যখনই প্রশ্ন করে তখন মনে হয় ওখানে কিছু হচ্ছে। আমি তখন খোঁজ নেই সংশ্লিষ্ট দপ্তরে। এতে কাজও হচ্ছে। এর সুফল পাচ্ছে দেশের জনগণ। নতুন বছর যেনো আরও ভালো হয়।

প্রতিমন্ত্রী বলেন, আমাকে অনেক মন্ত্রী প্রশ্ন করে আপনার মন্ত্রণালয়ের এতো নিউজ হয় কি করে। আমি বলি তাদের সহযোগী হিসেবে দেখি। অন্য অনেক সেক্টরের চেয়ে এই বিটের সাংবাদিকরা অনেক বেশি সার্প, অনেক বেশি অ্যাক্টিভ। তাদের জানার আগ্রহকে আমি স্বাগত জানাই। অনেকের শেখার আগ্রহ রয়েছে।

মিট দ্যা প্রেস সভাপতিত্বে করেন এফইআরবির চেয়ারম্যান অরুণ কর্মকার, সঞ্চালনা করেন ইডি ছদরুল হাসান। মেঘনামুখী একটি চলন্ত শীপে এই ব্যতিক্রমী মি দ্যা প্রেসের আয়োজন করা হয়। লম্বা সময় ধরে চলে আলোচনা। এতে উঠে আসে বিদ্যুৎ ও জ্বালানি খাতের নানা সম্ভাবনা ও সমস্যার দিক। স্থান পায় ২০৪১ সালের মধ্যে ৮০ থেকে ১২০ বিলিয়ন ডলার প্রয়োজনীয় বিনিয়োগের কিভাবে যোগান আসবে।

সদরঘাট থেকে রওনা করার পর ছোটো বেলার সেই বেড়ে ওঠা জায়গাগুলো দেখে স্মৃতিকাতর হয়ে পড়েন প্রতিমন্ত্রী। ১৯৭০ সালের নির্বাচনে মনোনয়ন বোর্ডের বৈঠক হওয়া সেই বাড়ি, বাংলাদেশের সংবিধান প্রণয়নের স্মৃতি বিজোড়িত ফতুল্লার বাড়ি। বঙ্গবন্ধুর স্মৃতি বিজোড়িত নানা স্থান বর্ণনা দিতে থাকেন। ২৫ মার্চ আটক না হলে কিভাবে এদিক দিয়ে বঙ্গবন্ধু কোথায় যেতেন তারও স্মৃতিচারণ করেন।

বাবা আব্দুল হামিদের সঙ্গে বঙ্গবন্ধুর নানা সুখকর স্মৃতি তুলে ধরতে গিয়ে আবেগঘন পরিবেশের তৈরি হয়।

এ সম্পর্কিত আরও খবর