কাদেরকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 01:45:48

হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে হাসপতালে যান রাষ্ট্রপতি অ্যাড. আবদুল হামিদ।

রোববার (৩ মার্চ) বিকাল ৪টা ২০মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে যান। পরে বিকাল ৪টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি হাসপাতাল ত্যাগ করেন। 

এর আগে রোববার সকাল সাড়ে ৭টায় গুরুতর অসুস্থ অবস্থায় ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানান, কাদেরের হৃৎপিণ্ডে তিনটি ব্লক ধরা পড়েছে। তার মধ্যে একটিতে রিং পরানো হয়েছে।

সেতুমন্ত্রীর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড থেকে সিদ্ধান্ত হয়েছে যে, ওপেন হার্ট সার্জারির আগে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে সেতুমন্ত্রীকে। শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে ওপেন হাট সার্জারির জন্য সিঙ্গাপুরেও পাঠানো হতে পারে।

জানা গেছে, সেতুমন্ত্রীর হার্টের চারটি চেম্বারই ব্লক। এরমধ্যে তিনটি গুরুতর। ইতোমধ্যে একটি ব্লকে আমেরিকান সেনারজি কোম্পানির একটি রিং আপাতত পরানো হয়েছে। কৃত্রিম শ্বাস প্রশ্বাস চলছে সেতুমন্ত্রীর।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েল কার্ডিওলজির বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান বলেন, ‘এনজিওগ্রাম করা হয়েছে। এরই মধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন, ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না।’

এ সম্পর্কিত আরও খবর