কাদেরের চিকিৎসার প্রশংসা করেছেন দেবী শেঠি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-24 09:06:42

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার প্রশংসা করেছেন ভারতীয় ডাক্তার দেবী শেঠি।

সোমবার (৪ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওবায়দুল কাদেরের সার্বিক চিকিৎসা পর্যবেক্ষণে এসে দেবী শেঠি এ প্রশংসা করেন।

উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞের কথা উল্লেখ করে বিএসএমএমইউ'র উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, 'সমস্ত কিছু পর্যালোচনা করেছে ডা. দেবী শেঠি। তিনি দেখার পর বলেছেন, এখানকার মেডিকেল টিম চমৎকারভাবে চিকিৎসা করেছেন। এ সময় কাদেরের স্ত্রীকে শেঠি বলেছেন, ইউ আর লাকি, এই অবস্থায় ইউরোপ আমেরিকায় এ রকম চিকিৎসা হয়।'

উপাচার্য আরও বলেন, 'শেঠি বলেছেন, এই মুহূর্তে শিফট করা সম্ভব। এটা প্রধানমন্ত্রীকে জানিয়েছি। সিঙ্গাপুরের ডাক্তার টিমের সক্ষমতা সাপেক্ষ যত দ্রুত সম্ভব শিফট করছি।'

এদিকে, সোমবার দুপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসার সার্বিক পর্যালোচনা করতে ঢাকায় এসে পৌঁছান উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ভারতীয় ডাক্তার দেবী শেঠি। সার্বিক পর্যালোচনা শেষে কাদেরকে সিঙ্গাপুর শিফট করতেও সম্মতি দেন ভারতীয় এই ডাক্তার।

উল্লেখ্য, রোববার (৩ মার্চ) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। এরপর কাদেরের হৃৎপিণ্ডে ৩টি ব্লক ধরা পড়ে। তার মধ্যে একটিতে রিং পরানো হয়। পরে মুমূর্ষু অবস্থায় দিনভর ভেন্টিলেটর মেশিনে অচেতন থাকেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর