সোনা পাচারকারীদের রিমান্ড

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-26 01:25:27

চট্টগ্রামে আলাদা আলাদা অভিযানে ৭শ’ পিস সোনার বারসহ গ্রেফতার হওয়া চারজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ মার্চ) চট্টগ্রাম মহানগর ও জেলা হাকিমের আদালত আলাদা দুই মামলায় এই আদেশ দেন। রোবার দুপুরে মিরসরাইয়ে ৬০০ ও নগরীর বিআরবি থেকে ১০০ পিস সোনার বার উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যারা।

পুলিশ জানায়, রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় একটি জিপে অভিযান চালিয়ে ৬ শ’ পিস সোনার বারসহ দু’জনকে গ্রেফতার করে পুলিশ। জব্দ করা ৬০ কেজি স্বর্ণের বারের দাম প্রায় ২২ কোটি টাকা। গ্রেফতার দু’জন হলেন- গাড়িচালক করিম খান (৩৪) ও রাকিব (৩৪)।

একইদিন দুপুরে নগরীর সিআরবি এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি করে ১০০ পিস সোনার বারসহ দু’জনকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। জব্দ করা সোনার বারের ওজন প্রায় ১২ কেজি । যার দাম প্রায় সাড়ে ৪ কোটি টাকা । গ্রেফতার দু’জন হলেন- গাড়িচালক বিলাল হোসেন (২৮) এবং সোনার বার বহনকারি লাভু সাহা (৫৯)।

নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন বার্তা২৪.কমকে বলেন, দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন নগর গোয়েন্দা পুলিশ। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বার্তা২৪.কমকে বলেন, দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে চেয়েছিল তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম এস এম শহীদুল্লাহ কায়সার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এ সম্পর্কিত আরও খবর