বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ উপহার দেওয়ার সময় এসেছে: আইজিপি

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-30 20:08:03

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের পুলিশ উপহার দেওয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)। তিনি বলেছেন, যে পুলিশের স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন, আমি মনে করি, সেই পুলিশ উপহার দেওয়ার সময় এসেছে।

সোমবার (৪ মার্চ) সন্ধ্যায় ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্সে বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমরা জনবান্ধব পুলিশ হব, সেই প্রত্যাশা রেখে আমরা মানুষের পাশে দাঁড়াব। মানুষের আস্থা, নির্ভরতা ও বিশ্বাসের প্রতীক হবে পুলিশ। সবাই যেন বলতে পারে, যে কোনো প্রয়োজনে পুলিশকে আমরা পাশে পাই। আমি সেই দিনের প্রত্যাশায় আছি। আমরা মানুষের মন জয় করতেই কাজ করব।

জাবেদ পাটোয়ারী বলেন, আগের পুলিশ আর এখনকার পুলিশের মধ্যে অনেক পার্থক্য। আর এই পার্থক্য তৈরি করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সব দিক থেকে পুলিশের সক্ষমতা বাড়িয়েছেন। এখন মানুষ ডাকলেই পুলিশকে পাশে পাচ্ছে।

ময়মনসিংহের সব ক’টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) প্রতি কঠোর বার্তা দেন পুলিশ প্রধান। বলেন, থানাগুলোকে মানুষের নির্ভরতার প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। পুলিশের আস্থা ও সেবা দিতে হবে নিবিষ্ট মনে। আমি চাই, মানুষ নির্ভাবনায়, নিশ্চিন্তে আপনাদের কাছে যাবে, তাদের মনের কথা বলবে, তাদের দুঃখের কথা আপনাদের জানাবে।

এর আগে, বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন আইজিপি। অনুষ্ঠানে আইজিপি পত্মী ও বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কেন্দ্রীয় সভানেত্রী হাবিবা জাবেদ, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে আইজিপি পুনাকের ময়মনসিংহ শাখার আয়োজনে পুলিশ পরিবারের কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর