আমোকসু নির্বাচনের দাবি ছাত্র ফ্রন্টের

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-09-01 02:48:06

ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আনন্দমোহন কলেজের ছাত্র সংসদ (আমোকসু) নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে কলেজের মূল ফটকের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন ছাত্র ফ্রন্ট কলেজ শাখার নেতাকর্মীরা।

কলেজ শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদের সঞ্চালনায় ও সভাপতি একেএম আরিফুর হাসানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সহ-সভাপতি সাদিকুল ইসলাম, জেলা শাখার সদস্য জুনায়েদ হাসান প্রমুখ।

বক্তারা বলেন, ২০০৫ সালের পর থেকে আনন্দমোহন কলেজে ছাত্র সংসদ নির্বাচন হয় না। এতে কলেজ ক্যাম্পাসে একদিকে সরকার দলীয় ছাত্র সংগঠনের আধিপত্য ও দখলদারিত্ব প্রতিষ্ঠিত হয়েছে, অন্যদিকে সংকুচিত হয়েছে শিক্ষার গণতান্ত্রিক অধিকার।

তারা বলেন, দীর্ঘদিন ধরে ছাত্র সংসদ বন্ধ থাকার ফলে শিক্ষাঙ্গনে আলাপ-আলোচনা, গ্রহণ-বর্জনের মাধ্যমে যে গণতান্ত্রিক পরিবেশ ও মনন তৈরি হবার কথা তা প্রবলভাবে বিঘ্নিত হচ্ছে। যদিও ছাত্র সংসদ বন্ধ তবুও ছাত্রদের কাছ থেকে ছাত্র সংসদ কি নেওয়া হচ্ছে, তার হিসাব কারো জানা নেই।

ছাত্র সংসদকে কার্যকর করার প্রয়াসে ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের জোর দাবি জানান সংগঠনটির নেতারা।

পরে আমোকসু নির্বাচনসহ ৯ দফা দাবিতে আনন্দমোহন কলেজের অধ্যক্ষের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

এ সম্পর্কিত আরও খবর