গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনাকারীদের গ্রেফতারের দাবি

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-28 08:08:04

ময়মনসিংহের মুক্তাগাছায় জান্নাতুল ফেরদৌস (১৯) নামে গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনাদানকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তব্য রাখেন- সুজন ময়মনসিংহ বিভাগীয় কমিটির আহ্বায়ক ইয়াজদানী কোরায়শী, মহানগরের সভাপতি অ্যাড. শিব্বির আহমেদ লিটন, সম্পাদক আলী ইউসুফ, নদী সুরক্ষা আন্দোলনের আহ্বায়ক আবুল কালাম আল আজাদ, বাংলাদেশ মহিলা পরিষদের সাবেক সভাপতি ফেরদৌস আরা মাহমুদা হেলেন সহ স্থানীয়রা।

জান্নাতের পরিবার জানায়, ময়মনসিংহের সেহরা ধোপাখোলা এলাকার রমজান আলীর মেয়ে জান্নাতকে এক বছর আগে মুক্তাগাছায় উজ্জ্বল নামে এক যুবকের সাথে বিয়ে দেয়া হয়। বিয়ের কিছুদিন পর থেকেই সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে স্বামী উজ্জ্বল ও তার পরিবার জান্নাতকে অন্যায়ভাবে অত্যাচার, তুচ্ছ-তাচ্ছিল্য, মারপিট করত। এতে সে মানসিকভাবে অত্যন্ত বিপর্যস্ত হয়ে প্রায় সব সময় চুপচাপ ও বিষণ্ণ থাকতো। এক পর্যায়ে গত ১৬ ফেব্রুয়ারি রাতে তার ঘরে তাকে গলায় ফাঁস লাগানো ও ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

পরিবারের অভিযোগ, সে অত্যাচার-নির্যাতন, তুচ্ছ-তাচ্ছিল্য সহ্য করতে না পেরে এবং বিভিন্ন প্রকার অপমানজনক কথায় প্ররোচিত হয়ে আত্মহত্যা করেছে।

মানববন্ধনে এ ঘটনার সাথে জড়িত সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ সম্পর্কিত আরও খবর