বসন্তের বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-30 16:30:39

ভোর হতেই ঘন কুয়াশা, দিন বাড়তেই মেঘলা আকাশ। কিছুক্ষণ পরপর দিনের বেলায়ও সৃষ্টি হয় ঘোর অন্ধকারের। এর সঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টিতো রয়েছেই। দিনভর প্রকৃতির এমন চিত্র মনে করিয়ে দেয় বর্ষা মৌসুমের কথা। তবে বর্তমানে চলছে বসন্তকাল। আশীর্বাদের চেয়ে দুর্ভোগ আর ভোগান্তি নিয়ে হাজির হয়েছে এই বেরসিক বৃষ্টি।

মঙ্গলবার (৫ মার্চ) চট্টগ্রামের এমন আবহাওয়ায় মানুষের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়েছে। বিশেষ করে রিকশা চালক, দিনমজুর আর নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগের সীমা ছাড়িয়ে গেছে। বৃষ্টির আনাগোনায় ফুটপাতে কিংবা রাস্তার আশপাশের ভ্রাম্যমাণ দোকানগুলোতে বেচাকেনা হয়নি।

নগরীর বেশিরভাগ স্থানে দেখা যায়, যাত্রীর অভাবে রিকশায় অলস সময় পার করছেন চালক। দীর্ঘক্ষণ অপেক্ষার পর যাত্রী পাচ্ছেন।

নুরুল হুদা নামে এক রিকশা চালক বার্তা২৪.কমকে জানান, যাত্রী তেমন নেই। অনেক সময় বসে থাকার পর যাত্রী আসলেও ভাড়া শুনে আর ‍যায় না।

এর আগে গতকাল সোমবার ভোর থেকে কুয়াশা থাকলেও দিন বাড়ার সঙ্গে দেখা মেলে সূর্যের। বৃষ্টিতে নিচু এলাকা পানি-কাদায় একাকার হয়ে যায়। এর মাঝে বিভিন্ন স্থানে ট্রাফিক পুলিশের পরিবহন যাচাই-বাছাইয়ের কারণে কমে আসে গণপরিবহনের সংখ্যা। এতে দীর্ঘ সময় রাস্তায় অপেক্ষা করে যাত্রীদের পৌঁছাতে হয় গন্তব্যে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আতিকুর রহমান বার্তা২৪.কমকে জানান, আগামী দু’একদিন কোথাও কোথাও দমকা হাওয়া এবং গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর