বিমানবন্দরে ইলিয়াস কাঞ্চনের অস্ত্র, একজন বরখাস্ত, দুইজনকে শোকজ 

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 06:37:02

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের অস্ত্র ও গুলি নিয়ে স্ক্যানিং মেশিন পারের ঘটনায় একজনকে বরখাস্ত ও দুইজনকে শোকজ করা হয়েছে।

বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের প্রথম স্ক্যানিং নির্বিঘ্নে পার হয়ে যান চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। মঙ্গলবার দুপুরে তিনি চট্টগ্রামে যেতে বিমানবন্দরে প্রবেশ করেন। এরপর বুধবার এ ঘটনায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) স্ক্যানিং মেশিনের অপারেটর ফজলার রহমানকে বরখাস্ত করা হয়েছে। সেই বিমানবন্দরের দুইজনকে শোকজ করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এই দুইজনের নাম ও পরিচয় নিশ্চিত করা যায়নি।

নিয়মানুযায়ী কেউ অস্ত্র নিয়ে যেতে চাইলে প্রথম স্ক্যানিংয়ের এ সংক্রান্ত ঘোষণা দেওয়া উচিত। অথচ ইলিয়াস কাঞ্চন তার ৯ এমএম পিস্তল ও ১০ রাউন্ড গুলি দ্বিতীয় স্ক্যানারে ধরা পড়লে তখন তিনি গুলি থাকার কথা স্বীকার করেন। পরবর্তীতে তার অস্ত্র ও গুলি নিয়ে যেতে দেওয়ার অনুমতি দেওয়া হয়।

শাহজালালের অভ্যন্তরীণ টার্মিনালের নিরাপত্তা নিয়ে আবারো প্রশ্ন উঠছে। গত ২৪ ফেব্রুয়ারি এই টার্মিনালের নিরাপত্তার ফাঁক গলে উড়োজাহাজে উঠে পড়েছিলেন ছিনতাইকারী পলাশ। ওই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার অস্ত্র ও গুলিসহ নিরাপত্তা চেকিং পার হয়ে গেলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

এর আগে ঢাকা-থেকে চট্টগ্রামে যেতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ ছিনতাইকারী পলাশও নির্বিঘ্নে নিরাপত্তা চেকিং পার হন। এ ঘটনার পর বেবিচক বিমানবন্দরের পাঁচ নিরাপত্তা কর্মী বরখাস্ত করে এবং একজনকে প্রত্যাহার করা হয়। ওই ঘটনার গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয় বেবিচক।

এ সম্পর্কিত আরও খবর