মেননের বিচারের দাবি বাংলাদেশ খেলাফত আন্দোলনের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 23:54:57

কওমি মাদরাসাকে বিষবৃক্ষের সঙ্গে তুলনা, ইসলামি অনুশাসনকে মোল্লাতন্ত্র এবং আল্লামা আহমদ শফিসহ আলেম সমাজকে কটাক্ষ করে সংসদে বক্তব্য রাখার জন্য বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিচার দাবি করেছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

বুধবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ ও মানববন্ধনে এ দাবি করেন তারা।

মানববন্ধনে দলটির আমির মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জি বলেন, জাতীয় সংসদে দাঁড়িয়ে রাশেদ খান মেনন কোরআন-সুন্নাহর বিধান ও ইসলামি অনুশাসনকে মোল্লাতন্ত্র আখ্যায়িত করে আল্লাহ ও তার রাসূলকে অপমানিত করেছেন। আমি আশাবাদী, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি অনুযায়ী আল্লাহর রাসূল এবং ইসলামকে অবমাননা করায় মেননকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবেন। এ বিকৃত চিন্তার কোনো মানুষ জাতীয় সংসদের সদস্য হিসেবে থাকতে পারে না। ৯৩ শতাংশ মুসলমানের প্রতিনিধিত্বশীল ধর্মীয় নেতৃবৃন্দের সঙ্গে সরকারের সুসম্পর্কের মাধ্যমে দেশ উন্নতি অগ্রগতির পথে এগিয়ে যাক- তা তারা সহ্য করতে পারছেন না।

দলটির মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি বলেন, এ রকম জঘন্য বক্তব্য দিয়ে রাশেদ খান মেনন সংসদ সদস্য পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। অবিলম্বে তাকে সংসদ থেকে বহিষ্কার করতে হবে।

মানবন্ধন থেকে বলা হয়, রাশেদ খান মেননের বক্তব্যে দেশের ইসলাম প্রিয় জনতা ক্ষুব্ধ হয়েছে। তার বিচার না করলে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দলটির নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম-মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর