বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আতিকুলের শ্রদ্ধা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 11:08:02

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন, তিনি পরিষ্কার-পরিচ্ছন্ন ঢাকা দেখতে চান। আমাদের প্রতি তাঁর বার্তা বুঝতে পেরেছি। আমরা কালেক্টিভ ওয়েতে (সম্মিলিতভাবে) সবাইকে সঙ্গে নিয়ে সেই পরিষ্কার-পরিচ্ছন্ন ঢাকা গড়ে তুলব।

মেয়র বলেন, রাজধানীতে যানজট বড় একটি সমস্যা। এ নিয়ে আমি কাজ করব। আনিস ভাই (সাবেক মেয়র আনিসুল হক) ছয়টি রুটের বাস কোম্পানি নিয়ে কাজ করছিলেন। এই প্রকল্পটি এখন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন দেখছেন। আমি খুব শিগগিরই তার সঙ্গে এ নিয়ে আলোচনা করব এবং রাজধানী যেন যানজটমুক্ত শহর হয়, সেজন্য সবাইকে সঙ্গে নিয়ে কাজ করব।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় তার সঙ্গে ছিলেন ডিএনসিসি উপ-নির্বাচনে বিজয়ী দুই কাউন্সিলর এবং ডিএনসিসি ও ডিএসসিসির (ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন) নতুন ১৮টি ওয়ার্ডের নির্বাচনে বিজয়ী কাউন্সিলরবৃন্দ।

ধানমন্ডির ৩২ নম্বর থেকে মেয়র ও কাউন্সিলরগণ বনানী কবরস্থানে গিয়ে প্রয়াত মেয়র আনিসুল হক এবং বঙ্গবন্ধুর পরিবারের প্রয়াত সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে, প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মেয়র হিসেবে শপথবাক্য পাঠ করান। আগামী শুক্রবার (৮ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন নতুন মেয়র ও কাউন্সিলররা। রোববার (১০ মার্চ) প্রথম অফিস করবেন বলে জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর