নারী দিবস পালন করলেন চট্টগ্রামের নারী ব্যবসায়ীরা

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-26 12:59:39

চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে পালন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। বৃহস্পতিবার (৭ মার্চ) আগ্রাবাদ হোটেল প্রাঙ্গনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে এ আয়োজন করা হয়।

আনন্দ উৎসবের মধ্য দিয়ে বেলুন উড়িয়ে ও কেক কেটে দিবসটি শুরু করেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্যরা। বিকালে শোভাযাত্রা বের করে আগ্রাবাদের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাক্তন মহিলা সাংসদ সাবিহা নাহার বেগম। তিনি বলেন, ‘নারী পুরুষের সমতা আনয়নের লক্ষ্যে আমাদেরকে সামাজিকভাবে সকলের মানসিকতার পরিবর্তন করতে হবে। যতোদিন পর্যন্ত মানসিকতার পরিবর্তন করতে পারবো না, ততোদিন পর্যন্ত সমতা আনয়ন সম্ভব নয়।’

চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি আবিদা মোস্তফা বলেন, ‘পরিবারই হচ্ছে সমাজের মূল কেন্দ্রবিন্দু। নারী পুরুষের সমতার লক্ষ্যে পরিবার থেকেই যদি মানসিকতা পরিবর্তন শুরু হয়, তাহলে আপনা-আপনি সমাজ বদলে যাবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জ্যেষ্ঠ সহ-সভাপতি রুহী মোস্তফা, সহ-সভাপতি ডা. মুনাল মাহবুব প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর