বরিশালে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু 

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-09-01 16:55:51

বরিশাল নগরীর বান্দ রোডস্থ মেরিন ওয়ার্কশপ মাঠে শুরু হয়েছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বেলুন ও ফেস্টুন উড়িয়ে ২১তম এ মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকালে বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে এই মেলার উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। 

বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সাইদুর রহমান রিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খায়রুল আলম, পোর্ট অফিসার আজমল হুদা মিঠু প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সহ- সভাপতি আমিনুল ইসলাম ঝান্ডা, পরিচালক মৃনাল কান্তি সাহা, কোতোয়ালী মডেল থানার সহকারী কমিশনার রাসেল আহমেদ প্রমুখ।

মেলা পরিচালনার দায়িত্বে থাকা মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল জানান, কীর্তনখোলা নদীর তীরবর্তী মুক্তিযোদ্ধা পার্ক সংলগ্ন বিআইডব্লিউটিএ এর মেরিন ওয়ার্কশপ মাঠে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার সকল আয়োজন সম্পন্ন হয়েছে। 

জায়গা স্বল্পতা থাকলেও এবারের মেলায় ১১০টি স্টল রয়েছে। যার মধ্যে মেলার পশ্চিম দিকে করা হয়েছে বৈদেশিক জোন। যেখানে বিদেশি পণ্যের স্টল থাকবে। তাছাড়া মেলার মাঠে রয়েছে ছয়টি প্যাভিলিয়ন। এখানে শাড়ি, কাপড়, থ্রী-পিস ও ফুড কর্নার থাকবে। এরই মধ্যে স্টলসহ সকল প্যাভিলিয়ন ভাড়া হয়ে গেছে।

গত বছরের ন্যায় এবারের মেলায় সুস্থ পরিবেশ বজায় রাখতে থাকছে না কোন যাত্রাপালা-জুয়া। তবে শিশুসহ দর্শনার্থীদের বিনোদনের জন্য আয়োজন করা হয়েছে সার্কাস ও বিভিন্ন খেলনার। 

মেলায় দর্শনার্থীদের টিকিটের মূল্য ১০ টাকা নির্ধারিত রয়েছে। নারী ও পুরুষের জন্য রয়েছে আলাদা টিকেট কাউন্টার। দর্শনার্থী ও ব্যবসায়ীদের নিরাপত্তায় স্থাপন করা হয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প।

এদিকে মেলা প্রাঙ্গন ঘুরে দেখা গেছে, কাঠ, ফোম ও বোর্ড দিয়ে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন প্রবেশ দুয়ার। মেলায় প্রবেশ করতে চোখে পড়বে দৃষ্টিনন্দন পানির ফোয়ারা। এছাড়াও রাতের মেলাকে আলোকিত করতে তৈরি করা হয়েছে একটি সুবিশাল অস্থায়ী টাওয়ার।

তবে মেলার উদ্বোধন হলেও মাঠে নির্মিত সকল স্টলে এখনো বিক্রেতারা আসেননি। সম্প্রতি চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরুর কারণে বেশিরভাগ ব্যবসায়ীরাই সেখানে অবস্থান করছেন। এ কারণে বরিশালে আন্তর্জাতিক বানিজ্য মেলায় ব্যবসায়ীদের আসতে সময় লাগছে বলে জানা গেছে। তবে কয়েক দিনের মধ্যে মেলা ব্যবসায়ীদের অংশগ্রহণে পরিপূর্ণ হয়ে যাবে জানিয়েছেন মেলার আয়োজকরা।

এ সম্পর্কিত আরও খবর