সদরঘাটে একই পরিবারের নিখোঁজ ৬ জনকে উদ্ধারে অভিযান চলছে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-28 00:09:31

রাজধানীর সদরঘাটের বুড়িগঙ্গা নদীতে নৌকা ডুবে শিশুসহ একই পরিবারের নিখোঁজ ৬ জনকে উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস এন্ড সির্ভিল ডিফেন্স।

শুক্রবার (৮ মার্চ) সকালে বার্তা২৪. কমকে বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন। 

এরশাদ হোসেন বলেন, ‘গতকাল রাত থেকে কাজ করেও এখন পর্যন্ত সদরঘাটের নৌকা ডুবিতে নিখোঁজ ৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়নি। অভিযান এখনো চলছে।’

এর আগে গতকাল বৃহস্পতিবার (৫ মার্চ) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ-বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ‘সুরভী-৭ নামের একটি  লঞ্চের পাখার আঘাতে পানিতে পড়ে যায় শাহজালাল। আহত শাহজালালকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ওই পরিবারের অন্য ৬ জন এখনো  নিখোঁজ রয়েছে। নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান চালাচ্ছেন।’

ওসি আব্দুর রাজ্জাক বলেন, ‘নিখোঁজরা সবাই একই পরিবারের সদস্য। তারা হলেন, আহত শাহজালালের স্ত্রী শাহিদা, তাদের মেয়ে মিম (৮) ও মাহি (৬), ভাগ্নি জামসিদা (২২), ভাগ্নি জামাই দেলওয়ার (২৭) ও তাদের ছোট বাচ্চা।

তিনি আরো বলেন, ‘কামরাঙ্গীরচর এলাকা থেকে একটি ডিঙি নৌকা নিয়ে শরীয়তপুর যাচ্ছিলেন তারা। এসময় বুড়িগঙ্গা ঘাটের পরে বরিশাল ঘাটে যেতে না যেতেই সুরমা -৭ এর ধাক্কায় উল্টে ডুবে যায় নৌকাটি।

সর্বশেষ সকাল ৮ টার দিকে শেষ খবর পাওয়ার আগে পর্যন্ত তাদের উদ্ধারে অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও খবর