নারী দিবসে নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিতের আহ্বান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-31 00:23:52

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, বৈষম্যরোধ, কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা নিশ্চিতসহ নানা দাবি জানিয়েছে সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন সংগঠন।  

শুক্রবার (৮ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়। 

জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন, গ্রীন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্ট ওয়ার্কার্স প্রটেকশন এলায়েন্স, , ইন্ড্রাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল, বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ (বিলস্), বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটি, বাংলাদেশ সেন্টার ফর হিউম্যান রাইটস অ্যান্ড ডেভেলপমেন্ট (বিসিএইচআরডি)সহ অর্ধশতাধিক সংগঠন ভিন্ন ভিন্ন ব্যানারে মানববন্ধনের আয়োজন করে। 

এ সময় তারা নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ, কর্মক্ষেত্রে যৌন হয়রানিসহ অনাচার নিপীড়ন বন্ধের আহ্বান জানান। 

'নারী গৃহশ্রমিকদের অধিকার সুরক্ষায় চাই নীতি বাস্তবায়ন ও আইন প্রণয়ন' স্লোগানকে সামনে রেখে মানববন্ধন করে বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ (বিলস্)। সংগঠনের পক্ষ থেকে গৃহশ্রমিক সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়নের মাধ্যমে গৃহশ্রমিকদের সুরক্ষা ও কল্যাণ সর্বোপরি তাদের মর্যাদা প্রতিষ্ঠা, নির্যাতন সহিংসতা বন্ধ, ন্যায্য মজুরি ও শোভন কর্মপরিবেশ নিশ্চিতের দাবি জানানো হয়। একই সঙ্গে গৃহ শ্রমিক সুরক্ষা ও কল্যাণ নীতিকে আইনে পরিণত করার দাবি জানায় সংগঠনটি।

এ সম্পর্কিত আরও খবর