‘নারীকে মানুষ হিসেবে ভাবতে হবে'

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-09-01 11:57:59

‘সকল নারীকে তার আত্মসম্মান রক্ষায় নিজেকে মানুষ হিসেবে ভাবতে হবে। এই মানসিকতার পরিবর্তন পরিবার থেকেই তৈরি করতে হবে। এই শিক্ষা নিয়ে যদি চলা যায়, তাহলে সমাজের পরিবর্তন সম্ভব।’

শুক্রবার (৮ মার্চ) দুপুর ১২ টায় ময়মনসিংহ নগরীরর টাউনহলস্থ অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে এক আলোচনা সভায় সিটি করপোরেশনের প্রশাসক মো. ইকরামুল হক টিটু এসব কথা বলেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সিটি করপোরেশন এ আলোচনা সভার আয়োজন করে।

ইকরামুল হক টিটু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। সে লক্ষ্যে তিনি সকল শ্রেণি-পেশার মানুষের মাঝে সুসম্পর্ক ও ভারসাম্য বজায় রেখে চলেছেন। যা আমাদের সুন্দর সমাজ গঠনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি পিছিয়ে পড়া মা-বোনদেরকে এগিয়ে নেওয়ার জন্য নানামুখী কর্মকাণ্ড হাতে নিয়েছেন। এতে সামরিক-বেসামরিক, শিল্প, ব্যবসাসহ প্রত্যেকটি ক্ষেত্রে নারীদের প্রাধান্য সৃষ্টি হয়েছে। যার ফলে দেশের উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব হচ্ছে।’

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সমাজকল্যাণ কর্মকর্তা উম্মে হালিমার সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- সিটি করপোরেশনের হিসাবরক্ষণ কর্মকর্তা অসীম কুমার সাহা, নারী নেত্রী ফেরদৌস আরা মাহমুদা হেলেন, শামীমা চৌধুরী প্রমুখ।

এর আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালি সিটি করপোরেশনের সামনে থেকে শুরু হয়ে টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এতে সিটি করপোরেশনের সকল নারী কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন সংগঠনের নারী সদস্যরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর