প্রকল্প বাস্তবায়নে অনিয়ম বরদাশত করা হবে না: গণপূর্তমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 00:05:01

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, কোন প্রকল্পে কেউ যদি দায়িত্ব নিয়ে অকারণে বিলম্ব করেন, কাজ আটকে রাখেন, বিল বাড়ানোর চেষ্টা করেন তাহলে তা বরদাশত করা হবে না। জনগণের অর্থ নিয়ে কাউকে কোনো রকম টালবাহানা করতে দেয়া হবে না।

শনিবার (৯ মার্চ) সকালে পূর্বাচল ৩০০ ফুট সড়কের পাশে ১০০ ফুট খাল খনন প্রকল্প ঘুরে দেখার সময় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার কোনো অনিয়ম, কোনো দুর্নীতি, কোনো অস্বচ্ছতা বরদাশত করব না। দুর্নীতির ক্ষেত্রে আমাদের জিরো টলারেন্স, এটাকে  প্রথম কন্ডিশন হিসেবে ধরে নিয়েছি।

প্রকল্প কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, কোনো কারণে প্রকল্পের কাজে দেরি করা যাবে না। সেই কারণেই মন্ত্রণালয়ের শীতাতপ নিয়ন্ত্রিত রুম ছেড়ে রাস্তায় নেমেছি।

তিনি আরো বলেন, আমি সবখানে কি তাগিদ দেয়ার চেষ্টা করছি, কোন ভাবেই অর্থের অপচয় করা যাবে না, কাজের অস্বচ্ছতা রাখা যাবে না।  ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে পরিচ্ছন্ন, সততা ও স্বচ্ছতা নিশ্চিত রাখতে হবে।

পূর্বাচল নতুন শহরর প্রকল্পের কাজ ৬০ ভাগ শেষ হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন প্রকল্পের বাকী কাজ ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যেই শেষ হয়ে যাবে।

এরআগে শনিবার সকাল থেকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্প ও ১০০ ফুট খাল খনন প্রকল্পের অগ্রগতি, উন্নয়ন কাজ পরিদর্শনে আসেন  গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম।

এ সম্পর্কিত আরও খবর