সিএনজি চালককে হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-26 00:03:49

ময়মনসিংহের ভালুকার সীডস্টোর বাজারে চালককে হত্যা করে সিএনজি ছিনিয়ে নেয়ার ঘটনায় তিনজনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১০ মার্চ) দুপুরে ময়মনসিংহের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আসামিদের মধ্যে ত্রিশাল উপজেলার উজানপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে জিয়াউল হাসান (২৫) ও ভালুকা উপজেলার ছোটকাশর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন (২৪) কারাগারে রয়েছেন। এছাড়া অপর আসামি গাজীপুর জেলার শ্রীপুর থানার গলদা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে সুরুজ মিয়া (২৫) পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এবিএম নুরুজ্জামান খোকন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ১২ মার্চ বিকেলে যাত্রীবেশে ভালুকা উপজেলার কাঁচিনা বাজারের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলামের সিএনজিটি ভাড়া নেয় ৩ জন। সন্ধ্যার দিকে তাকে দড়ি দিয়ে বেঁধে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে। পরে ওই উপজেলার জামিদিয়া মাস্টারবাড়ি এলাকার বিলাইজুড়া খালে লাশ ফেলে সিএনজি নিয়ে পালিয়ে যায় তারা। পরদিন স্থানীয়রা শফিকুল ইসলামের লাশ খালের পানিতে ভাসতে দেখে পরিবারের লোকজন ও পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করে পরিবারের কাছে হস্তান্তর করে।

এ ঘটনায় ১৩ মার্চ শফিকুলের বাবা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ভালুকা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে পুলিশ অন্য একটি মামলায় ইসমাইল হোসেনকে গ্রেফতার করলে সিএনজি চালক শফিকুল হত্যার রহস্য বেড়িয়ে আসে। পরে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন ইসমাইল। এ ঘটনায় পুলিশ ত্রিশাল উপজেলার উজানপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে জিয়াউল হাসানকে (২৫) গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে হত্যার ঘটনা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

এরপর পুলিশ ওই তিনজনকে আসামি করে চার্জশিট দেয়।

আদালতে সাক্ষ্য-প্রমাণ শেষে ৮ বছর পর বিচারক আজ এ রায় ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর