ডাকসু নির্বাচন বাতিল চেয়ে ময়মনসিংহে বিক্ষোভ

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-25 18:32:15

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কারচুপি, ভোট ডাকাতি, রাতের বেলা ব্যালট বাক্স পূর্ণ করে রাখা ও প্রগতিশীল ছাত্র-ঐক্য সমর্থিত প্রার্থী লিটন নন্দীসহ অনেকের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। প্রগতিশীল ছাত্র জোট ময়মনসিংহ শাখা এ বিক্ষোভ করে।

সোমবার (১১ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর গাঙ্গিনারপাড় মোড়ে এ প্রতিবাদ সমাবেশ করেন তারা। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার (১২ মার্চ) থেকে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের সমর্থন জানায় নেতাকর্মীরা।

এর আগে নগরীর মালগুদামস্থ দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গাঙ্গিনারপাড় মোড়ে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

এতে বক্তব্য দেন- জেলা ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক একেএম আরিফুল ইসলাম, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি তন্ময় পাল ও আনন্দমোহন কলেজ শাখা ছাত্রফ্রন্টের সহ-সভাপতি সাজেদুল ইসলাম।

বক্তারা বলেন, বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ডাকসু সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পেছনে ডাকসুর গৌরবোজ্জ্বল ভূমিকা ছিল। তবে আজ প্রশাসনের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ যৌথভাবে ডাকসু নির্বাচনকে কলঙ্কিত করেছে। প্রগতিশীল ছাত্র জোটসহ সকল ছাত্রদের দাবিকে অস্বীকার করে সম্পূর্ণ ভোট ডাকাতির নির্বাচন হয়েছে।

এ নির্বাচন বাতিল করে অবিলম্বে পুনঃতফসিল ঘোষণা করে পুনর্নির্বাচনের দাবি জানান নেতারা।

এ সম্পর্কিত আরও খবর