রাজশাহীর ট্রেন লাইনচ্যুত, পশ্চিমাঞ্চলের সব রুট বন্ধ

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম   | 2023-08-30 16:03:29

রাজবাড়ী থেকে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর হরিয়ানে লাইনচ্যুত হয়েছে।

সোমবার (১১ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এদিকে, মধুমতি এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার পর ঢাকা-রাজশাহীসহ পশ্চিমাঞ্চল রেলওয়ে সকল রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে রেলপথে রাজশাহীর সাথে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাত সাড়ে ১০ টায় এই খবর লেখা পর্যন্ত লাইনচ্যুত বগিটি উদ্ধারের চেষ্টা চলছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিন্টেনডেন্ট আমজাদ হোসেন জানান, মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী থেকে রাজশাহী রেল স্টেশনের উদ্দেশে আসছিল। পথে হরিয়ান রেলওয়ে স্টেশনের কাছে একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

তিনি আরও বলেন, ‘বর্তমানে লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধারের চেষ্টা চলছে। এটি সম্ভব না হলে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেবে। যত দ্রুত সম্ভব উদ্ধার কাজ শুরু হবে।’

উদ্ধার কাজ শেষ করে রাতেই এই রুটের যোগাযোগ ব্যবস্থা আবারও সচল করা হবে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

এদিকে, ঘটনাস্থলে থাকা আবু সাঈদ জানান, ট্রেনটির লাইনচ্যূত বগি ছাড়া অন্য বগিগুলো কৌশলে অন্য লাইন দিয়ে বের করে নেওয়া হচ্ছে। একই সময়ে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া আরেকটা ট্রেন সেখানে গিয়ে থেমে গেছে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি রাজশাহীর চারঘাটের হলিদাগাছী স্টেশন এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। ট্রেন লাইনচ্যুত হওয়ার পর রাজশাহী ঢাকাসহ সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে পরদিন ভোরে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে সকাল ১০টার দিকে লাইনচ্যুত হওয়া মালবাহী বগিটি উদ্ধারে সক্ষম হয়।

এ সম্পর্কিত আরও খবর