ঢাকায় নামবে টুরিস্ট বাস

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:59:40

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় তিনটি করে মোট ছয়টি টুরিস্ট বাস নামানো হবে। পর্যায়ক্রমে এর সংখ্যা বাড়ানোও হবে।

বুধবার (১৩ মার্চ) ঢাকা মহানগরীর পরিবহন খাতে শৃঙ্খলা আনায়ন, বাস রুট রেশনালাইজেশন, কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন এবং এ সংক্রান্ত কার্যক্রম সমন্বয়ে গঠিত কমিটির তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এ তথ্য জানান।

ডিএনসিসি মেয়র বলেন, রাজধানী ঢাকা একটি পর্যটন শহর। এখানে টুরিস্ট বাস দেওয়া হলে মানুষ স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারবেন৷ আমরা বিদেশে গেলে এমন বাস দেখতে পাই। সেই জন্য দুই সিটি করপোরেশনে ছয়টি টুরিস্ট বাস নামানো হবে। তিনটি থাকবে উত্তরে এবং তিনটি থাকবে দক্ষিণে।

আতিকুল ইসলাম বলেন, আমাদের সড়কে যে ডিসিপ্লিন আছে, তা গত ৩০ বছরের ডিসিপ্লিন। এই ডিসিপ্লিন একদিনে ফিরে আসবে না। আজকে সবার উপস্থিতে যে আলোচনা হয়েছে এবং যে উদ্যোগ নেওয়া হয়েছে, তাতে খুব দ্রুত সড়কের ডিসিপ্লিন ফিরে আসবে বলে আমি বিশ্বাস করি।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য আমরা তৃতীয় বারের মত মিলিত হয়েছি৷ আজকে (বুধবার) আলোচনা করলাম এবং কিছু সিদ্ধান্ত গ্রহণ করলাম। কোম্পানির মাধ্যমে রুট রেশনালাইজড করে এই সামগ্রিক ব্যাবস্থাপনা নিশ্চিত করার জন্য কিছু সময়ের প্রয়োজন। এই সময়ের মধ্যে আমরা আমাদের নাগরিকদের জন্য কী করতে পারি, সেই বিষয় ছিল আজকের আলোচনায়।

আরও পড়ুন: ধানমন্ডি, মতিঝিল, উত্তরায় চালু হচ্ছে চক্রাকার বাস

এ সম্পর্কিত আরও খবর