আবাসিক ব্যবসায়ের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছি: ভূমি প্রতিমন্ত্রী

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-27 02:47:00

অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের আবাসন ব্যবসার উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন বলে জানিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ভূমি প্রতিমন্ত্রী বলেন, 'প্রথম দিকে আবাসন ব্যবসার খুবই ভালো ছিল। কিন্তু হঠাৎ করেই একটা স্টেজে এসে এটি চ্যালেঞ্জের মুখে পড়েছে। তবে সারাবিশ্বেই কিন্তু আবাসিক ব্যবসার উত্থান-পতন রয়েছে, এমন হয়। মার্কেটের রীতিটাই এমন। আমার মনে হচ্ছে আস্তে আস্তে আবাসিক ব্যবসার মেঘ সরছে। ভালো ভবিষ্যৎ দেখছি।'

সরকারের ধারাবাহিকতা তুলে ধরে মন্ত্রী বলেন, 'উন্নয়নের মূল শর্ত হচ্ছে একটি কন্টিনিউ গভর্নমেন্ট। বিগত ১০ বছরে যেভাবে সরকার অবকাঠামো উন্নয়ন, মানুষের অন্যতম মৌলিক চাহিদা শিক্ষা, অন্ন, বস্ত্র, বাসস্থান এগুলো এড্রেস করায় সরকারের প্রতি মানুষের চাহিদা ও আকাঙ্ক্ষা বেড়েছে। এমনকি সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাংলাদেশ সাফল্য দেখিয়েছে।'

উন্নত দেশের আবাসিক ব্যবসার কথা তুলে ধরে দেশের আবাসিক ব্যবসায়ীদের কম খরচে বেশি লাভের প্রতি মনোনিবেশের আহ্বান জানান। একইসাথে আবাসিক ব্যবসায়ের মাধ্যমে কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে তদারকির আহ্বান জানান। এরপর মন্ত্রী ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং মেলার স্টল ঘুরে দেখেন।

এবারের মেলায় ৫৬টি প্রতিষ্ঠানের ৭৬টি স্টল মেলায় অংশ নিয়েছে। এর মধ্যে কো-স্পন্সর হিসেবে রয়েছে ১৭টি প্রতিষ্ঠান, বিল্ডিং ম্যাটেরিয়ালস ৭টি, ব্যাংক ও অর্থলগ্নিকারী ১১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। তিন দিনব্যাপী মেলা চলবে রবিবার পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর