বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 08:06:53

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ।

রোববার (১৭ মার্চ) সকাল ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের পর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধাঞ্জলি দেন আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। এরপর সবার জন্য উন্মুক্ত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে।

মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে আসে সচিব হেলালুদ্দিন আমদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

জাতির জনকের প্রতি পুষ্পাঞ্জলি দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ফুল দেয়। ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ (বিএসএমএমইউ) অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকেও শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়।

শ্রদ্ধা জানাতে আসেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তার সঙ্গে ছিলেন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও ফুল দিতে আসেন। ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, তাঁতি লীগের নেতাকর্মীরাও পুষ্পস্তবক অর্পন করেন।

এছাড়া, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, ঢাকা জেলা পরিষদ, সিটি কলেজ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), নৌ পরিবহন মন্ত্রণালয়, বিআইডাব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন, জনতা ব্যাংক, জাতীয় পানি উন্নয়ন শ্রমিক-কর্মচারী লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বহু সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়াও শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, আওয়ামী মোটরচালক লীগ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, ইসলামিক ফাউন্ডেশন, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, জীবন বীমা কর্মচারী ইউনিয়ন, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, বঙ্গবন্ধু পেশাজীবী লীগ ছাড়াও বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও বিভিন্ন পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর