নাব ফ্যাশন শ্রমিকদের অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-31 00:25:58

বকেয়া বেতন পরিশোধ ও কারখানা খুলে দেয়ার দাবিতে খিলক্ষেত এলাকাস্থ নাব ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন করছেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে মঙ্গলবার (১৯ মার্চ) সকাল থেকে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।

সংগঠনটির সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বার্তা২৪.কম-কে বলেন, 'গত ৭ মার্চ থেকে কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। শ্রমিকদের জানুয়ারি, ফেব্রুয়ারি মাসের বেতন বকেয়া আছে। বেতন-ভাতা পরিশোধের ব্যবস্থা করে দেওয়ার জন্য আমরা অবস্থান কর্মসূচি পালন করছি। কারখানা বন্ধ করেছে সেটা খুলে দিতে হবে।'

কারখানা কেনো বন্ধ করা হয়েছে? জানতে চাইলে এই শ্রমিক নেতা বলেন, 'আমরা সেটা জানি না। ৬ তারিখে কাজ করে ৭ তারিখে কারখানায় গিয়েছি। তখন তারা লাইন বন্ধ করে দিয়ে চলে গেছে। এখন পর্যন্ত খুলে দেয়া হয়নি। এই কারখানায় প্রায় ৪০০ শ্রমিক রয়েছে। আমাদের দাবি আদায়ে অবস্থান কর্মসূচি চলবে।'

কর্মসূচিতে উপস্থিত শ্রমিকরা, কারখানাটি চালু করা, বেতন ভাতা পরিশোধ করতে সরকার ও বিজিএমইএ'র হস্তক্ষেপ কামনা করেছেন। অবস্থান কর্মসূচিতে প্রায় দুই শতাধিক শ্রমিক অংশগ্রহণ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর