পরিচ্ছন্ন কর্মীদের জন্য ১৪শ ফ্ল্যাট: মেয়র নাছির

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-09-01 01:41:51

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘পরিচ্ছন্ন সেবকদের নিরাপদ আবাসনের বিষয় চিন্তা করে ১৪ তলা বিশিষ্ট ৭টি ভবন নির্মাণ করা হবে। যার কাজ দ্রুত শুরু হবে।’

বুধবার (২০ মার্চ) নগর ভবনের সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবাসন প্রকল্পে ৭টি ভবনে ১৩০৮টি ফ্ল্যাট হবে। প্রতি ফ্ল্যাটের আয়তন হবে ৫৫০ বর্গফুট। প্রধানমন্ত্রীর নির্দেশনায় পরিচ্ছন্ন সেবকদের জন্য এ আবাসনের ব্যবস্থা করা হচ্ছে।

ভবনগুলোর প্রতিটিতে ২টি লিফট, হল রুমসহ আবাসিক সকল সুযোগ সুবিধা থাকবে। এ প্রকল্প বাস্তবায়নে ২শ ৩১ কোটি ৪২ লাখ ৬৫ হাজার টাকা ব্যয় হবে। এ জন্য এই প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া আগামী সপ্তাহে সম্পন্ন করা হবে।

মেয়র নাছির বলেন, ‘দ্রুতই নগর ভবন নির্মাণের কাজও শুরু করবে চট্টগ্রাম সিটি করপোরেশন। নাগরিক সেবা প্রদান ও সুবিধাদি নিশ্চিত এবং করপোরেশনের কর্মকর্তা কর্মচারীদের কর্ম পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে এই প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্প বাস্তবায়নের শেষ সময়সীমা নির্ধারণ করা হয়েছে ২২ সালের জুন পর্যন্ত। নির্মিতব্য নতুন ভবনটি ২৩ তলা বিশিষ্ট হবে। এর ব্যয় ধরা হয়েছে ২শ ২ কোটি ২৬ লাখ টাকা।

মোট ৩৩ হাজার ৯শ পঞ্চান্ন বর্গফুট জমির ওপর এই নগর ভবন নির্মিত হবে। এই প্রকল্পে আরও যা যা থাকবে তা হলো কর্মকর্তা-কর্মচারীদের আনা নেয়ার জন্য অফিস বাস ২টি, এরিয়াল লিফট ৩টি, ওয়াটার ভাউজার ৩টি, ডাবল কেবিন পিকআপ ১৪টি, জীপ ৮টি, পাজারো ১টি।

সভায় চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু শাহেদ চৌধুরীর সঞ্চালনায় প্রধান প্রকৌশলী লে:কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ৃয়া স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস,নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার এবং চসিক প্যানেল মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, করপোরেশনের বিভাগীয় ও শাখার প্রধানগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর