ধানমন্ডিতে ২৭ মার্চ থেকে চক্রাকার বাস: মেয়র খোকন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 19:33:39

একদিন পিছিয়ে আগামী ২৭ মার্চ রাজধানীর ধানমন্ডিতে চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

তিনি বলেছেন, ২৬ মার্চ চক্রাকার বাস সার্ভিস চালু করার কথা ছিল। রাষ্ট্রীয় কাজে ওই এলাকায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চলাচল থাকবে। তাই একদিন পিছিয়ে ২৭ মার্চ সকাল ১১টায় ওই এলাকায় চক্রাকার বাস সার্ভিস উদ্বোধন করা হবে।

সোমবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর আজিমপুর কমিউনিটি সেন্টার মাঠে বঙ্গবন্ধু উংসবের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

সাঈদ খোকন বলেন, আমরা তিনটি স্পটে চক্রাকার বাস সার্ভিস চালু করব। প্রথমে রাজধানীর ধানমন্ডিতে এই সার্ভিস চালু করা হবে। এর মাধ্যমে ধানমন্ডি এলাকা এবং অন্যান্য এলাকার মানুষজন সুবিধা পাবেন।

চালকের অভাব রয়েছে জানিয়ে মেয়র বলেন, আমরা প্রশিক্ষিত চালক তৈরির জন্য কাজ করছি। প্রশিক্ষিত চালকের অভাবে সড়কে দুর্ঘটনা ঘটে। অপ্রাপ্ত বয়স্ক ও লাইসেন্সবিহীন চালককে বাস চালাতে দেওয়া হবে না। ট্রেনিং সেন্টারের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ইতোমধ্যে জমি দিতে সম্মত হয়েছে।

তিনি জানান, এসি/ননএসি বাসের ভাড়া বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) তালিকা অনুযায়ী হবে। তবে অন্য যানবাহনের তুলনায় কম হবে। দূরত্ব ভেদে ১০/২০/৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর